সাবেক ব্যাংকারসহ রিমাণ্ডে ৫

প্রকাশ:| শুক্রবার, ৯ সেপ্টেম্বর , ২০১৬ সময় ০৮:৩৪ অপরাহ্ণ

রাজধানীর জুরাইন ও বনশ্রী গ্রেপ্তার হওয়া বাংলাদেশ ব্যাংকের সাবেক কর্মকর্তাসহ পাঁচজনকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের হেফাজতে পেয়েছে পুলিশ। গত বুধবার রাতে তাদের কোটি টাকা সমমানের জাল নোট ও নোট তৈরির সরঞ্জামসহ গ্রেপ্তার করে র‌্যাব। এরা হলেন-মো. আব্দুর রশিদ (৫৬), মো. দুলাল (৩০), মোছা. ফাতেমা বেগম (২৫), মোছা. রুবিনা বেগম (২৪) ও মো. সারোয়ার হোসেন (২৩)।

ঢাকার মহানগর হাকিম ওয়ায়েজ কুরুনী খান চৌধুরী শুক্রবার তাদের রিমান্ডে নেওয়ার এ আদেশ দেন বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই দীপক চন্দ্র দে। তিনি বলেন, খিলগাঁও থানার এসআই আক্তার হোসেন সাতদিনের রিমান্ড আবেদন জানিয়ে ঢাকা মুখ্য মহানগর হাকিমের আদালতে আবেদন জানায়। এছাড়া গ্রেপ্তারদের পক্ষ থেকে রিমান্ড আবেদন বাতিল ও জামিন চেয়ে আবেদন করা হয়।

মহানগর হাকিম ওয়ায়েজ কুরুনী খান চৌধুরী শুনানি শেষে আসামিদের আবেদন নাকচ করে তাদের জিজ্ঞাসাবাদের জন্য দুদিনের হেফাজতে নেওয়ার অনুমতি দেন।

জানা গেছে, এদের মধ্যে বাংলাদেশ ব্যাংকের সাবেক কর্মকর্তা মো. আব্দুর রশিদ আগে থেকেই জাল টাকা ব্যবসায় জড়িত ছিল। দুই বছর আগে তিনি বাংলাদেশ ব্যাংক থেকে চাকরীচ্যুত হন। জাল টাকা ব্যবসায় জড়িত থাকার কারণে এর আগেও দুই বছর জেলে ছিলেন।পরে জেল থেকে ছাড়া পেয়ে ঢাকার কাটাবনে ছাপাখানার ব্যবসা শুরু করেন।