সাবেক প্রেমিকাকে ২১,৮০৭ বার ফোন অতপর কারাগারে

প্রকাশ:| শুক্রবার, ৫ সেপ্টেম্বর , ২০১৪ সময় ১১:২৪ অপরাহ্ণ

সাবেক প্রেমিকাকে ২১ হাজার ৮০৭ বার ফোন করা ও মেসেজ পাঠানোর দায়ে ফ্রান্সের এক ব্যক্তিকে (৩৩) গত বৃহস্পতিবার কারাগারে পাঠানো হয়েছে। ওই ব্যক্তি স্বীকার করেছেন যে এটা ‘নির্বোধের’ কাজ হয়েছে।

আজ শুক্রবার বার্তা সংস্থা এএফপির খবরে জানানো হয়, ফোন দেওয়া ওই অজ্ঞাতনামা ব্যক্তিকে ১০ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। এর মধ্যে ছয় মাস স্থগিত দণ্ডাদেশ। ১ হাজার ৩০০ ডলার জরিমানা করা হয়েছে।

এই মামলার আইনজীবীরা এএফপিকে জানান, ওই ব্যক্তিকে মানসিক চিকিৎসা দেওয়া হবে। সাবেক প্রেমিকার সঙ্গে তাঁর সব ধরনের যোগাযোগের পথও বন্ধ করা হয়েছে।

আইনজীবীরা জানিয়েছেন, আদালত ওই তরুণকে মানসিক চিকিৎসা করার নির্দেশ দিয়েছেন।

সংবাদ মাধ্যমগুলো আরও জানায়, ফ্রান্সের দক্ষিণাঞ্চলের হ্রোন অঞ্চলের ওই তরুণ আগে থেকেই মানসিক অবসাদের জন্য চিকিৎসা নিচ্ছিলেন। উপরুন্ত ২০১১ সালে প্রেমিকার সঙ্গে সম্পর্ক ছাড়াছাড়ি হয়ে যাওয়ার পর তিনি মানসিকভাবে একেবারে বিপর্যস্ত ও ভারসাম্যহীন হয়ে পড়েন।

ওই তরুণ আদালতে স্বীকারোক্তি দিয়ে বলেন, আমি মনে করেছি, সে যতক্ষণ না আমার টাকা ফেরত দিচ্ছে অথবা ধন্যবাদ না দিচ্ছে, ততক্ষণ আমি তাকে ফোন করে যাবো।

সংশ্লিষ্ট টেলিকম সেবাদাতা প্রতিষ্ঠানের মতে, প্রতিদিন গড়ে অন্তত ৭৩ বার কল করেছেন ওই তরুণ।

আইনজীবী ম্যানুয়েলা স্পি বলেন, হয়রানির শিকার ওই তরুণী আসামির ফোন-সংযোগ ব্লকও করে দিয়েছিলেন। কিন্তু আসামি তরুণীর মা-বাবার ফোনে, এমনকি কর্মস্থলেও ফোন করতে থাকেন।

পরে অবশ্য স্থানীয়দের মধ্যস্থতায় তরুণী আসামিকে ধন্যবাদ দিয়ে হয়রানির হাত থেকে রেহাই পান, তরুণও তারপর থেকে আর কখনো ‍সাবেক বান্ধবীর সঙ্গে যোগাযোগ করেননি।

ওই মীমাংসার ক’দিন পরই আদালতে মামলা দায়ের করেন তরুণী ও তার পরিবার। –