অধ্যাপক নুরুল ইসলাম চৌধুরী ছিলেন ত্যাগী ও নির্লোভ

প্রকাশ:| শনিবার, ৩ অক্টোবর , ২০১৫ সময় ০৬:২৯ অপরাহ্ণ

পটিয়া পৌরসভা আ’লীগের স্মরণসভায় বক্তারা

পটিয়া প্রতিনিধি॥
অধ্যাপক নুরুল ইসলাম চৌধুরীপটিয়ায় সাবেক প্রতিরক্ষা প্রতিমন্ত্রী এবং দক্ষিণ জেলা আওয়ামীগের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক নুরুল ইসলাম চৌধুরীর ২০ তম মৃত্যুবার্ষিকী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষ্যে শনিবার সন্ধ্যায় পটিয়া পৌরসভা আ’লীগের উদ্যোগে এক স্মরণসভা অনুষ্ঠিত হয়। পৌরসভা আ’লীগের সভাপতি পৌরমেয়র অধ্যাপক হারুনুর রশিদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলমগীর আলমের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মুক্তিযোদ্ধা সামশুদ্দীন আহমদ। বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা চৌধুরী মাহবুবুর রহমান। এতে আরো বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা জহিরুল হক চৌধুরী, পৌরসভা আ’লীগ নেতা ফজলুল হক, শহিদুল ইসলাম চৌধুরী, নাছির উদ্দীন পদ্মা, নাছির উদ্দীন চৌধুরী, এমএনএ নাছির, আবদুল মান্নান, আশীষ গোস্বামী, খায়রুল বশর, শাহ আলম, নজরুল ইসলাম বিপ্লব, সোহেল মো. নিজাম, মো. হানিফ, জসীম উদ্দীন, নাজিম উদ্দীন, খলিলুজ্জামান আমিরী, কলেজ ছাত্রলীগের সেক্রেটারী কামাল উদ্দীন প্রমুখ।
সভায় বক্তারা বলেন, অধ্যাপক নুরুল ইসলাম চৌধুরী ছিলেন দল ও দেশের জন্য ত্যাগী ও নির্লোভ। তিনি তাঁর মেধা ও শ্রম দিয়ে দল এবং দেশকে নেতৃত্ব দিয়েছিলেন।
এর আগে শনিবার বিকেলে দক্ষিণ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি মোতাহেরুল ইসলামের নেতৃত্বে অধ্যাপক নুরুল ইসলাম চৌধুরীর পারিবাকিরক কবর স্থানে পুষ্পমাল্য অর্পণ করে মরহুমের প্রতি সম্মান জ্ঞাপন করেন।
সাবেক প্রতিমন্ত্রী নুরুল ইসলাম'র মৃত্যুবার্ষিকীপটিয়ায় সাবেক শিক্ষা ও প্রতিমন্ত্রী এবং দক্ষিণ জেলা আওয়ামীলীগ নেতা অধ্যাপক নুরুল ইসলাম চৌধুরীর ২০ তম মৃত্যুবার্ষিকী পন করা হয়েছে। শনিবার দুপুরে এ উপলক্ষ্যে পটিয়া পৌরসদরের গোবিন্দরখীল চৌধুরীপাড়াস্থ মরহুমের কবরে পুষ্পমাল্য অর্পণ করেন উপজেলা আওয়ামীলীগ। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দীন, উপজেলা আ’লীগ নেতা মো. ইউনুস চৌধুরী, আবদুর রহমান, জয়নাল আবেদীন, মুক্তিযোদ্ধা আবু তাহের, মিহির চক্রবর্তী, আবু ছৈয়দ, জসিম উদ্দীন, শাহ আলম মেম্বার, সাইফুল আলম, নুর হোসেন প্রমুখ। অন্যদিকে শনিবার বিকেলে পৌরসভা আ’লীগের উদ্যোগেও অধ্যাপক নুরুল ইসলাম চৌধুরীর কবরে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে দলীয় কার্য্যলয়ে এক স্মরণ সভা পৌরসভা আ’লীগের সভাপতি অধ্যাপক হারুনুর রশিদের সভাপতিত্বে ও সেক্রেটারী আলমগীর আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।