সাফ ফুটবল: সেমিতে বাংলাদেশ

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শুক্রবার, ৭ সেপ্টেম্বর , ২০১৮ সময় ০৯:২৪ পূর্বাহ্ণ

সাফ এর সর্বশেষ আসরে কি দূর্বিষহ যন্ত্রনাই না দিয়েছে বাংলাদেশ দল। ভুটানের কাছে বিধ্বস্ত হয়ে গ্রুপ রাউন্ড থেকে নিয়েছে বাংলাদেশ দল বিদায়। এবার সেই হারের বদলা নিয়েছে বাংলাদেশ দল।

প্রথম ম্যাচে ভুটানের বিপক্ষে জয়টাই চাঙ্গা করেছে বাংলাদেশ দলকে। বৃহস্পতিবার পাকিস্তানকে ১-০গোলে হারিয়ে টানা ২ জয়ে সেমিফাইনালের টিকিট পেয়েছে বাংলাদেশ দল।

উইং অ্যাটাকে এই ম্যাচেও গতির ফুটবল দিয়েছে উপহার বাংলাদেশ দল। খেলার মাঠ ৫৯ শতাংশ নিয়ন্ত্রন নিয়ে নিজেদের শ্রেষ্ঠত্বের স্বাক্ষর রেখেছে বাংলাদেশ দল। নিজেদের ৪০৩ পাসের বিপরীতে প্রতিপক্ষের পাস সংখ্যা সর্বসাকূল্যে ২৭৭টি। এমন এক ম্যাচে বাংলাদেশ দলকে জয়সূচক গোল পেতে অপেক্ষা করতে হয়েছে খেলার ৮৫ মিনিট পর্যন্ত।

ডি বক্সের ভেতরে জটলার মধ্য থেকে সুযোগ সন্ধানী খেলোয়াড় তপু বর্মন ঠিক গোলবারের সামনে ছিলেন দাঁড়িয়ে। উড়ে আসা বলে গোল লাইনের ঠিক সামনে থেকে মাথা ছুঁইয়ে বাংলাদেশকে দিয়েছেন জয়ের আনন্দ। ২০১৩ সালে সাফ ফুটবলে পাকিস্তানের কাছে ২-১ গোলে হারের বদলাটা নিয়েছে বাংলাদেশ দল তপুর গোলে। এই জয়ে পাকিস্তানের বিপক্ষে হেড টু হেড এ এগিয়ে গেল বাংলাদেশ। আগের ১২ টি ম্যাচে দু’দলের জয় ছিল ৫টি করে। ২টি ছিল ড্র’। বেটার দলের স্বীকৃতি পেলো এই জয়ে। ৭ বছর পর পাকিস্তানকে হারানোর উৎসবটা হলো রঙীন।