সাফ চ্যাম্পিয়ন ফুটবল: বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বৃহস্পতিবার, ৬ সেপ্টেম্বর , ২০১৮ সময় ০৯:৫০ পূর্বাহ্ণ

সাফ ফুটবলে আজ বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে ‘এ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দল দুটি। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে চ্যানেল নাইন ও বিটিভি।

আজকের খেলায় বাংলাদেশ যদি পাকিস্তানকে হারাতে পারে তাহলে সেমিফাইনালের টিকিট পেয়ে যাবে। আর যদি ড্র হয় তাহলেও সম্ভাবনা শেষ হয়ে যাবে না। কিন্তু হেরে গেলে বাংলাদেশ খাদের কিনারায় চলে যাবে। গ্রুপ থেকে বিদায়ের ঘন্টাও বেজে উঠতে পারে।

পাকিস্তানের বিপক্ষে জয়ের পাল্লায় বাংলাদেশ এগিয়ে। পাকিস্তানের বিপক্ষে এ পর্যন্ত ১৬টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। তার মধ্যে বাংলাদেশ জিতেছে ৬ বার। পাকিস্তানেরও জয় ৬টি। ৪টি ম্যাচ ড্র হয়েছে।

অন্যদিকে ১২ বার প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছে দল দুটি। তার মধ্যে পাকিস্তান জিতেছে ৬টিতে। আর বাংলাদেশ জিতেছে ৪টিতে। ২টি ম্যাচে কেউ জেতেনি।

বাংলাদেশ ও পাকিস্তান সবশেষ মুখোমুখি হয়েছিল ৫ বছর আগে। ২০১৩ সালে সাফ চ্যাম্পিয়নশিপের ওই ম্যাচে পাকিস্তানের কাছে কাঠমুন্ডুতে ২-১ গোলে হেরেছিল বাংলাদেশ।

এবার কী তার প্রতিশোধ নিতে পারবেন মাহবুবুর রহমান সুফিল ও তপু বর্মনরা। যেমনটা নিয়েছে ভুটানের বিপক্ষে। অবশ্য ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে ফেবারিট বাংলাদেশ। ফেবারিট র‌্যাঙ্কিংয়েও। র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ অবস্থান করছে ১৯৪তম স্থানে। আর পাকিস্তান রয়েছে ২০১তম স্থানে।


আরোও সংবাদ