সাধারণ মানুষের ঘরবাড়ি দখলে মেতেছে আওয়ামী লীগ-ছাত্রলীগ

প্রকাশ:| রবিবার, ১ জুন , ২০১৪ সময় ০৯:২৩ অপরাহ্ণ

Screenshot_4কেবল আওয়ামী লীগের বিরুদ্ধে নয়, যারা রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে তাদেরকে অবৈধভাবে ক্ষমতায় বসিয়েছে তাদের বিরুদ্ধেও আন্দোলন হবে বলে হুশিয়ারি উচ্ছারণ করেছেন নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, কেননা জনবিচ্ছন্ন আওয়ামী লীগকে রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে তারা ক্ষমতায় আনতে সাহায্য করেছে। জনগণের ভোটাধিকার হরণ করে তারা রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে পড়েছে। অবৈধপথে ক্ষমতায় এসে সারাদেশে গুম-খুন আর লুটতরাজের রাজত্ব কায়েম করেছে।

রোববার বিকেলে নগরীর কদমতলী এলাকায় এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। জিয়াউর রহমানের ৩৩তম মৃত্যুবার্ষিকী উপলে ডবলমুড়িং থানা বিএনপি এ সমাবেশের আয়োজন করে।

নারায়ণগঞ্জ এবং ফেনীর নৃশংস হত্যাকাণ্ডের ঘটনায় সারাদেশের মানুষ আতঙ্কিত উল্লেখ করে খসরু বলেন, আতঙ্কে মানুষ ঘর থেকে বের হতেও ভয় পাচ্ছে। শ্বাসরুদ্ধকর এই অবস্থা থেকে মুক্তি পেতে বাকশালী ফ্যাসিস্ট সরকারের পতন ঘটানোর কোন বিকল্প নেই।

প্রধান বক্তার বক্তব্যে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেন, অবৈধ ও বেআইনি সরকারকে বিদায় দিতে এবং গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় খলেদা জিয়ার নেতৃত্বে দুর্বার আন্দোলন গড়ে তোলার বিকল্প নেই। এ সরকার গণতান্ত্রিক পরিবেশ নষ্ঠ করেছে, কাজেই এ সরকারকে বিদায় জানাতে হবে।

ডবলমুড়িং থানা বিএনপির সভাপতি এস এম সাইফুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ সালাউদ্দিনের পরিচালনায় অন্যান্যের মধ্যে বিএনপি নেতা জয়নাল আবেদিন, ইয়াসিন চৌধুরী লিটন, শামসুল আলম, মাহবুবুল হক, হাজী মহসিন, মোহাম্মদ আলী, মোস্তাফিজুর রহমান ভুলু, আমীর হোসেন, মোহাম্মদ ইলিয়াছ প্রমুখ বক্তব্য রাখেন।

সমাবেশ শেষে আমীর খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বে কদমতলী মোড় হতে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মাদারবাড়ি গিয়ে শেষ হয়।

সেখানে থেকে খসরু বন্দর উত্তর পূর্ব আবাসিক এলাকা বিএনপি আয়োজিত দুঃস্থদের খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

সাধারণ মানুষের ঘরবাড়ি দখলে মেতেছে আওয়ামী লীগ-ছাত্রলীগমহানগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, দেশে খুন, গুম, চাঁদাবাজি, টেন্ডারবাজির পাশাপাশি আওয়ামী লীগ-ছাত্রলীগসহ তাদের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা চরদখলের মতো সাধারণ মানুষের ঘরবাড়ি দখলে মেতেছে।

রোববার বাজেটে শিক্ষাখাতে সর্বোচ্চ বরাদ্দ রাখার দাবিতে চট্টগ্রাম মহানগর ছাত্রদল আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। সকালে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শাহাদাত বলেন, ‘এই অবৈধ ও অনৈতিক সরকার ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই। তাদের (সরকার) বলবো, এখনো সময় আছে, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের উদ্যোগ নিন। এটাই একামাত্র পথ। না হলে দেশের জনগণ রাস্তায় নেমে আসলে কোথাও গিয়ে আশ্রয় নেওয়ার জায়গাটুকুও পাবেন না।’

বর্তমান শিক্ষাব্যবস্থা নিয়ে ডা. শাহাদাত বলেন, ‘কোনো জাতিকে ধ্বংস করতে হলে তাদের শিক্ষা ব্যবস্থা ধ্বংস করে দিতে হবে। আওয়ামী লীগও আজ দেশের শিক্ষা ব্যবস্থা ধ্বংস করতে একের পর এক কোমলমতি শিশুদের পরীক্ষার আগে প্রশ্নপত্র ফাঁস করে শিক্ষাজীবন থেকে দূরে ঠেলে দিচ্ছে।’

নগর ছাত্রদলের সভাপতি গাজী সিরাজের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে আরও বক্তব্য রাখেন ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদক কামরুল ইসলাম, নগর কমিটির সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু প্রমুখ।


জিয়ার রাজনৈতিক দর্শন জাতির সামগ্রিক মুক্তির সনদ; কৃষকদলের সমাবেশে আসলাম চৌধূরী
কৃষকদলের সমাবেশে আসলাম চৌধূরী

স্বকীয় স্বাধীনতার চেতনায় উজ্জীবিত হয়ে স্বনির্ভর স্বদেশ গঠনে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের রাজনৈতিক দর্শন সমগ্র জাতির মুক্তির সনদ হিসেবে পরিগনিত হয়েছে। নতজানু পররাষ্ট্র নীতির বাইরে স্বগৌরবে মাথা উচুঁ করে বেঁেচ থাকার মন্ত্রে পুরো জাতিকে দীক্ষিত করার মহান ব্রতী হিসেবে জিয়াউর রহমান ইতিহাসের উজ্জল নক্ষত্রে পরিণত হয়েছেন। তাঁর নির্দেশিত ১৯ দফা জাতিকে সামনে এগিয়ে যাবার সর্বোচ্চ প্রেরণা দিয়ে কর্মমুখর স্বদেশ নির্মানে যে চেতনা জাগ্রত করতে সক্ষম হয়েছে তার বিকল্প আজ অবধি উত্থাপিত হয়নি। তাই জিয়ার রাজনৈতিক দর্শন জাতির আতœসামাজিক রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তি অর্জনের অনন্য সনদ বলে দাবী করেছেন বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক, চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি আহবায়ক আসলাম চৌধূরী এফসিএ। তিনি চট্টগ্রাম উত্তর জেলা কৃষকদল কর্তৃক আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে উপরোক্ত মন্তব্য করেন।

চট্টগ্রাম মেট্ট্রোপলিটন সাংবাদিক সমিতির কার্যালয়ের হলরুমে ১জুন (রবিবার) চট্টগ্রাম উত্তর জেলা কৃষক দলের সভাপতি ইসহাক কাদের চৌধূরী সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহম্মদ হোসেন তালুকদারের সঞ্চালনায় অনুষ্টিত আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন কৃষকদল কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এম.এ.হালিম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উত্তর জেলা বিএনপি’র সদস্য সচিব কাজী আবদুল্লাহ আল হাছান, নুরুল আমিন, এডভোকেট আবু তাহের, ডাঃ কমল কদর, সেলিম চেয়ারম্যান, শ্রমিক দল সভাপতি কামাল পাশা, তাঁতী দলের সভাপতি মোঃ ছিদ্দিক, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন কমিশনার, যুবদল সেক্রেটারী সোলেমান মঞ্জু, জাসাস সভাপতি হাছান মুকুল, জসিম উদ্দিন চৌধূরী, সীতাকুন্ড যুবদল সভাপতি ফজলুল করিম চৌধূরী, চবি ছাত্রদল সভাপতি তৌহিদুল ইসলাম, খোরশেদ আলম প্রমূখ।


আরোও সংবাদ