সাদার্ন ইউনিভার্সিটিতে সিন্ডিকেট সভা

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| রবিবার, ১ এপ্রিল , ২০১৮ সময় ১১:৪০ অপরাহ্ণ

সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশের ২৬তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ইউনিভার্সিটির সার্বিক মানোন্নয়নসহ নানা বিষয়ে আলোচনা হয়।

সম্প্রতি ইউনিভার্সিটির সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভার শুরুতে সিন্ডিকেট সভাপতি উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা উপস্থিত সদস্যদের স্বাগত জানিয়ে সভার এজেন্ডা নিয়ে আলোচনা শুরু করেন। পরে সভার সার্বিক কার্যবিবরণী ও ইউনিভার্সিটির সার্বিক পরিস্থিতি উপস্থিত সদস্যদের সামনে তুলে ধরেন রেজিস্ট্রার ড. মোজাম্মেল হক।

সিন্ডিকেট সভাপতি উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফার সভাপতিত্বে সভায় সাদার্ন ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও শিল্পপতি খলিলুর রহমান, ট্রেজারার অধ্যাপক সরওয়ার জাহান, উপ-উপাচার্য অধ্যাপক ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ, সাদার্ন ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের ভাইস-চেয়ারম্যান শফিক উদ্দিন, শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক মনোনীত সদস্য ও শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শফিউদ্দিন আহমেদ, ইউজিসির মনোনীত সদস্য অধ্যাপক ড. মনির উদ্দিন, আইকিউএসি পরিচালক অধ্যাপক এজেএম নুরুদ্দীন চৌধুরী, ব্যবসা প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. এএনএম আব্দুল মোক্তাদীর, ফার্মাসি বিভাগের প্রধান অধ্যাপক মহিউদ্দিন চৌধুরী, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান অধ্যাপক ড. ইসরাত জাহান ও রেজিস্ট্রার ড. মোজাম্মেল হক।

সভায় ২৫তম সিন্ডিকেট সভা ও ২৩তম একাডেমিক কাউন্সিলের গৃহিত প্রস্তাবগুলোর অনুমোদন, শিক্ষা ও মাতৃত্বকালীন ছুটি, নিয়োগ, পদোন্নতি ও পদত্যাগ এসব বিষয়ের অনুমোদন, ইউজিসি ও শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা, স্থায়ী ক্যাম্পাসের নির্মাণকাজের অগ্রগতি, ইউনিভার্সিটির বর্তমান অবস্থা এবং ইউনিভার্সিটির সার্বিক মানোন্নয়নসহ নানা বিষয় নিয়ে আলোচনা করা হয়।

ভবিষ্যতে ইউনিভার্সিটিকে আরো সাফল্যের পথে এগিয়ে নিতে সকলেই ঐক্যবদ্ধভাবে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন ।