সাতক্ষীরায় বাঘের চামড়া, গুলিসহ গ্রেপ্তার ৬

প্রকাশ:| শুক্রবার, ১৭ অক্টোবর , ২০১৪ সময় ১০:২০ অপরাহ্ণ

সাতক্ষীরায় বাঘের চামড়া, গুলিসহ গ্রেপ্তার ৬চোরাপথে বিদেশে পাচারকালে সাতক্ষীরায় দুটি বাঘের চামড়া জব্দ করেছে র‌্যাব। বৃহস্পতিবার রাতে শহরের ইটাগাছায় সংগ্রাম টাওয়ার (হোটেল) এর সামনে থেকে চামড়া দুটি জব্দ করা হয়। এসময় ১০ রাউন্ড গুলিসহ ৬ চামড়া পাচারকারী কে গ্রেপ্তার করা হয়।
র‌্যাব-৮ এর উপঅধিনায়ক মেজর আদনান সাতক্ষীরার র‌্যাব ক্যাম্পে এ বিষয়ে এক সংবাদ সম্মেলনে জানান, গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন যাবৎ সুন্দরবনের শিকারীদের কাছ থেকে বাঘ ও হরিনের চামড়া সংগ্রহ করে তা বিদেশে পাচার করে আসছে। র‌্যাবের গোয়েন্দা সূত্রে এমন খবর পেয়ে এই অভিযান চালানো হয়। গ্রেপ্তারকৃতরা হলেন, খুলনার ডুমুরিয়ার চেচুড়ি গ্রামের মোখলেছ গাজীর পুত্র গাজী সেলিম (৩৫), আশাশুনির দরগাপুর গ্রামের মৃত শেখ মহিউদ্দিন আহদের পুত্র শেখ বখতিয়ার উদ্দিন (৪২), কয়রার চাদনীরচক গ্রামের মৃত ওয়াজেদ আলী গাজীর পুত্র সাবেক ইউপি সদস্য রবিউল ইসলাম (৩৫), কয়রার মহারাজপুর গ্রামের মৃত শাহজাহান আলী গাজী মোস্তাফিজুর রহমান (৩৬), পাইকগাছার রাড়ুলী গ্রামের মৃত মোহাম্মদ আলী সানার পুত্র ফারুক সানা (৪৮), পাইকগাছার শাহপুর গ্রামের সেকেন্দার আলী গাজীর পুত্র আমিরুল ইসলাম (২৫)। চামড়াগুলি অনেক টাকার বিনিময়ে পাচারের উদ্দেশ্যে সাতক্ষীরা হয়ে নিয়ে যাচ্ছিল বলে স্বীকারোক্তি দিয়েছে গ্রেপ্তারকৃতরা। এ ঘটনায় সাতক্ষীরা থানায় মামলা হয়েছে।
উল্লে¬খ্য এর আগে সুন্দরবনের পুশ্চিম বনবিভাগ সাতক্ষীরা রেঞ্জের শ্যামনগর থেকে পাচারকারীরা তিনটি বাঘ শাবক জয়, জুঁই ও যুথিকে পাচার করে। যা ঢাকা র‌্যাব সদস্যরা রাজধানীর শ্যামলীর একটি বাসা থেকে উদ্ধার করে।


আরোও সংবাদ