সাঙ্গু নদীতে ডুবে বিশ্ববিদ্যালয় শিক্ষকসহ ২জনের মৃত্যু

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শনিবার, ২৪ মার্চ , ২০১৮ সময় ০৮:৪৫ অপরাহ্ণ

বান্দরবানের রুমায় সাঙ্গু নদীতে গোসল করতে নেমে ঢাকার ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) প্রভাষকসহ ২ জন নিহত হয়েছেন। আজ শনিবার দুপুরে রুমা উপজেলা সদরের বাজার এলাকার সাঙ্গু নদীর ঘাটে এই দুই পর্যটক গোসল করতে নামলে তারা পানিতে তলিয়ে যান। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। তারা দুজনই সাতার জানতেন না। নিহতরা হলেন ইউআইইউ’র প্রভাষক শান্তুনু সরকার (২৫) ও তার বন্ধু বুয়েটের ছাত্র শাহেদ এহেসান (২৩)। তারা ৪ বন্ধু মিলে রুমা উপজেলার পর্যটন কেন্দ্র বগালেক দেখে ফেরার সময় সাঙ্গু নদীতে গোসল করতে নামলে এ দুঘটনা ঘটে।
নদীর পানি কম থাকায় লাশ দুটি স্থানীয়রাই উদ্ধার করে হাসপাতালে পাঠায়।
রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শামসুল আলম জানান, গত বৃহস্পতিবার ঢাকার ৪ বন্ধু মিলে বান্দরবান হয়ে রুমা উপজেলার অন্যতম পর্যটন কেন্দ্র বগালেক দেখতে যান। তারা আজ দুপুরে বগালেক থেকে রুমা উপজেলা সদরে ফিরে আসেন। দুপুরে বাজার এলাকার বড়–য়া পাড়া সংলগ্ন সাংঙ্গু নদীতে ৪ বন্ধু গোসল করতে নামলে দুজন পানিতে তলিয়ে গেলে স্থানীয়রা তাদের সেখান থেকে উদ্ধার করে দ্রুত রুমা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে।
প্রত্যক্ষদর্শীরা জানানা, যে দুজন পানিতে তলিয়ে যায় তারা ভাল করে সাঁতার জানতেন না। শান্তুনু সরকার গোসল করার সময় পাানিতে তলিয়ে যেতে থাকলে তার বন্ধু শাহেদ এহেসান তাকে উদ্ধার করার চেষ্টা করলে সেও পানিতে তলিয়ে যায়। বেড়াতে যাওয়া ৪ বন্ধু সবার বাড়িই ঢাকায় বলে জানা গেছে। এ ঘটনায় বান্দরবানে অবস্থানরত পার্বত্য মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি ও জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন গভীর শোক প্রকাশ করেছেন।


আরোও সংবাদ