সাকিব-নাসির এর খেলায় এমএ আজিজ স্টেডিয়ামে প্রচুর দর্শক

প্রকাশ:| বুধবার, ২৭ নভেম্বর , ২০১৩ সময় ০৬:৫৩ অপরাহ্ণ

সাকিব-নাসিরদুই দলে খেলছেন বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার। এফএমসি’র হয়ে সাকিব আল হাসান আর পাইরেটস অব চিটাগাংয়ে নাসির হোসেন। বুধবার সকাল সাড়ে ৯ টায় সিজেকেএস কর্পোরেট টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট’র তৃতীয় ম্যাচে এই দুই তারকার খেলা উপভোগ করতে এমএ আজিজ স্টেডিয়ামে দর্শক সমাগম ছিল চোখে পড়ার মত। খেলায় নাসির হোসেনের পাইরেটস অব চিটাগাং ৭ উইকেটে জয়ী হয়।

ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন পাইরেটস অব চিটাগাংয়ের নাজিম উদ্দিন।

দর্শকদের নিরাশ করেননি বাংলাদেশ ক্রিকেটের দুই তারকা। একইসঙ্গে দুই দলের দুই তারকার প্রতিদ্বন্দ্বিতাও দেখেছে এমএ আজিজের দর্শকরা। প্রথম ইনিংসে সাকিব আল হাসানের ক্যচটি লুফে নিয়েছিলেন নাসির হুসেন। আর তার বদলা হিসেবে দ্বিতীয় ইনিংসে সাকিবও নিয়ে নিলেন নাসিরের উইকেটটি। অন্যদিকে ব্যাটিংয়েও দুই তারকার ক্রীড়ানৈপূণ্য ছিল বেশ মনকাড়া। সাকিব আল হাসান ১৮ বলে ১৯ রান করে দলের সংগ্রহে যেমন গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন, পাইরেটস অব চিটাগাংয়ের নাসির হুসেনও খেলেছেন ২৮ বলে ৩০ রানের এক কার্যকরী ইনিংস। দুই দলের দুই তারকার এমন খেলাটিই উপভোগ করতে বোধহয় এমএ আজিজে ভিড় করেছিল এত দর্শক।

এর আগে টসে জিতে পাইরেটস অব চিটাগাং প্রতিপক্ষ এফএমসি’কে ব্যাটিংয়ে পাঠায়। প্রথম ইনিংসে এফএমসি ১৯ ওভার ৬ বল খেলে ১০৩ রানে অলআউট হয়। কফিল উদ্দিন-১৫রান, আবুল হাশেম-১৫ রান, । বনফুল ডিয়ারের পক্ষে ইফতেখার সাজ্জাদ রনি ৪ ওভার একটি ওভার মেডেন ১০ রান দিয়ে ৩ উইকেট লাভ করেন। রবিউল ইসলাম শিফলু ৩.২-০-১৩-৩ উইকেট। শাহাদাত হোসেন ৪ ওভার এক ওভার মেডেন ১৪ রানে দুই উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ২২ রানে প্রথম উইকেট হারালেও বনফুল ডিয়ার ১৫.৩ ওভারে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। নবম ওভারে ৪ বলের ব্যবধানে পরপর দুই উইকেট হারিয়ে কিছুটা চাপের মুখে পড়ে। তবে ওপেনার রাসেল আল মামুনের ৩ বাউন্ডারি ও দুই ছক্কায় ৩০ রানের ঝড়ো ইনিংসটি দলকে জয়ের ভিত নির্মাণ করে দেয়। দলীয় ৬৬ রানের মাথায় চতুর্থ উইকেটে আরিফের ১১ রান জয়ের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

সংক্ষিপ্ত স্কোর:
অজি অ্যান্ড বেনেট ইলেভেন: ৭৭/১০(১৯.২ওভার) (পেয়ার ১, রুবেল ৬, সাব্বির ২৩, নাঈম ইসলাম ৭,
সবুজ ১, বাবু ১১, মিনহাজ ১৫, মারুফ ০, অমি ৩, রাশেদ ০, আলী আকবর ২। অতিরিক্ত ৮ রান।
বোলিং: রবিউল ৩.২-০-১৩-৩, রাসেল ১-০-১০-০, সাজ্জাদ ৪-১-১৪-২, ওয়াহিদ ৪-০-৭-১,ইকবাল ১-০-৯-০, রনি ৪-১-১০-৩, মিলন ২-০-১২-০।

বনফুল ডিয়ার : ৮১/৫ (১৫.৩)ইরফান ৮, রাসেল ৩০, সাদেক ৮, মিলন*৫, আরিফ ১১, ইকবাল ৩, লিপন*০, অতিরিক্ত-১৬।
বোলিং: রাশেদ ১-০-৬-০, নাঈম ৪-১-১৯-২, আলী আকবর ৪-০-২২-২, মিনহাজ ৪-০-১৮-০, রুবেল ১.৩-০-১২-০, সবুজ ১-০-৪-০।
ম্যান অব দ্য ম্যাচ: ইফতেখার সাজ্জাদ রনি (বনফুল ডিয়ার)