সাউদার্ন মেডিকেল ইন্টার্ন ডক্টর্স অ্যাসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

প্রকাশ:| রবিবার, ১৩ নভেম্বর , ২০১৬ সময় ১০:১১ অপরাহ্ণ

সাউদার্ন মেডিকেল কলেজ ও হাসপাতালের ইন্টার্ন ডক্টর্স অ্যাসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। রোববার (১৩ নভেম্বর) এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশ মেডিকেল অ্যাসোশিয়েশনের সেন্ট্রাল কাউন্সিলর, সহকারী অধ্যাপক ডা. হোসেন আহম্মদ ও ডা. ধনঞ্জয় মজুমদারের উপস্থিত ছিলেন।
%e0%a6%b8%e0%a6%be%e0%a6%89%e0%a6%a6%e0%a6%be%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%a8-%e0%a6%ae%e0%a7%87%e0%a6%a1%e0%a6%bf%e0%a6%95%e0%a7%87%e0%a6%b2-%e0%a6%95%e0%a6%b2%e0%a7%87%e0%a6%9c-%e0%a6%93-%e0%a6%b9
ডা. রেজাউল হাসান রাজু সভাপতি, ডা. মো. আবু সাইয়ুম সিনিয়র সহসভাপতি, সহসভাপতি ডা. আতিকুল ইসলাম, ডা. দেবাশিষ বড়ুয়া, ডা. আবু নোমান বিন আজাদ, ডা. মনিরুজ্জামান সৌরভ কোষাধ্যক্ষ ও ডা. নুজাত তাসনিম আইমি সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হয়েছেন। নতুন কমিটিকে অভিনন্দন জানিয়ে বক্তব্য দেন বিদায়ী প্রেসিডেন্ট ডা. আসিফ খান।

এদিকে, সাউদার্ন মেডিকেলের নতুন ইন্টার্ন ডাক্তারদের যোগদান উপলক্ষে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। ইন্টার্ন কোঅর্ডিনেটর ও সহযোগী অধ্যাপক ডা. ধনঞ্জয় মজুমদারের সঞ্চালনায় অনুষ্ঠানে সদ্য পাস করা ২৬ জন ইন্টার্ন ডাক্তারকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। এরপর শপথ বাক্য পাঠ করানো হয়।

এ সময় বক্তব্য দেন সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. সানাউললাহ শেলী, মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. জয়ব্রত দাশ, সহকারী অধ্যাপক ডা. হোসেন আহম্মদ, সহযোগী অধ্যাপক ডা. আবুল কাশেম, ডা. দেবাশীষ রায়, ডা. কল্যাণ বড়ুয়া, ডা. নাসিমা আক্তার প্রমুখ।

বক্তারা নতুন ডাক্তারদের বিভিন্ন দিকনির্দেশনা দেন এবং বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) নিয়ম-কানুন সম্পর্কে অবহিত করেন।

৫০০ শয্যার সাউদার্ন হাসপাতালে মেডিসিন, গাইনি, সার্জারি, শিশু, চক্ষু, নাক-কান-গলা বিভাগসহ ২৪ ঘণ্টা জরুরি সেবা চালু রয়েছে। কিডনি রোগীদের জন্য রয়েছে ডায়ালাইসিস সুবিধা।