‘‘সাংস্কৃতিক আন্দোলনের বিকাশ ঘটাতে হবে’’

প্রকাশ:| শুক্রবার, ২২ জানুয়ারি , ২০১৬ সময় ০৯:২৬ অপরাহ্ণ

সাংস্কৃতিক আন্দোলনবর্তমান সমাজ মানবতার সমাজ নয়। এখানে প্রতিনিয়ত ধ্বংস হচ্ছে মানবতা। তাই তরুণ-যুবকদের নৈতিক অবক্ষয় রোধ এবং শিশু কিশোরদের মেধা ও মননশীলতা বিকাশে সাংস্কৃতিক আন্দোলনের বিকাশ ঘটাতে হবে, বলেছেন চারণ সাংস্কৃতিক কেন্দ্রের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও গনসঙ্গীত শিল্পী মাহমুদুজ্জমান বাবু।

শুক্রবার বিকেলে পটিয়ায় চারণ সাংস্কৃতিক কেন্দ্রের উদ্যোগে আয়োজিত মাষ্টারদা সূর্যসেনের ৮২ তম ফাঁসি দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, চারণ সাংস্কৃতিক কেন্দ্র জন্মলগ্ন থেকে সরাদেশে শোষণমুক্তির চেতনায় সমাজ বদলের পরিপূরক সাংস্কৃতিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সেই সাথে তরুণ যুবক ও শিশু কিশোরদের মধ্যে সামাজিক দায়বদ্ধতা, উন্নত রুচি ও সংস্কৃতি চর্চা, বিজ্ঞানমনস্কতা ও সৃজনশীলতা গড়ে তোলার লক্ষ্যে নানামুখী প্রয়াস অব্যাহত রেখেছে।

পটিয়ায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে চারন সাংস্কৃতিক কেন্দ্র পটিয়া উপজেলার আহ্বায়ক সমর কান্তি বিশ্বাসের সভাপতিত্বে ও ব্যাংকার সুমিত দাশের পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠিত আলোচনা সভায়েআরও বক্তব্য রাখেন বাসদ চট্টগ্রাম জেলার সমন্বয়ক মহিন উদ্দিন, প্রগতিশীল আইনজীবী ফোরামের আহ্বায়ক অ্যাডভোকেট আকতার কবির চৌধুরী, পটিয়া উপজেলা বাসদ আহ্বায়ক স ম ইউনুছ, উপজেলা বাসদ নেতা সেলিম উদ্দিন, চারণ শিল্পী পল্লবী বড়ুয়া, জেলা ছাত্রফ্রন্টের সহ সভাপতি রায়হান উদ্দিন, সাধারন সম্পাদক পার্থ নন্দী, উপজেলা ছাত্রফ্রন্ট নেতা মিজানুর রাহমান, ইমরুল সাকিদ প্রমুখ।


আরোও সংবাদ