সাংবাদিক সম্মেলনে চেয়ারম্যান প্রার্থী খোকন মিয়া চকরিয়ায় ২০ কেন্দ্রে পুনঃ ভোট গ্রহনের দাবী

প্রকাশ:| বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি , ২০১৪ সময় ০৮:১৮ অপরাহ্ণ

মুহাম্মদ জিয়াউদ্দীন ফারুক,চকরিয়া
কক্সবাজারের চকরিয়া উপজেলা নির্বাচনে প্রশাসনের সহায়তায় সরকার দলীয় প্রার্থীর সমর্থক কর্তৃক কেন্দ্র দখলের অভিযোগ এনে ২০ কেন্দ্রের ফলাফল বাতিল ও পুণঃ নির্বাচনের দাবি জানিয়েছে বিএনপির প্রার্থী খোকন মিয়া। আজ দুপুর ২টায় হাসপাতাল সড়কস্থ নির্বাচনী কার্যালয়ে এক জনাকীর্ণ সাংবাদিক সম্মেলনে তিনি এ বক্তব্য উপস্থাপন করেন।
তিনি জানান, সরকার দলীয় প্রার্থীর সমর্থক কর্তৃক উপজেলার প্রায় ২০টি ভোট কেন্দ্র দখল করে ব্যালট পেপার ছিনতাই, এজেন্টদের মারধর করে কেন্দ্র থেকে বের করে দেয়া এবং ভোটারদের ভোট প্রদানে বাধ্য করে। এসময় প্রশাসনের ভুমিকা ছিল রহস্যজনক।

অপরদিকে ভোট কারচুপি ও কেন্দ্র দখলের প্রতিবাদে জামায়াত সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আরিফুর রহমান চৌধুরী মানিকের নেতৃত্বে চকরিয়া পৌর শহরে একটি বিশাল বিক্ষোভ মিছিল বের করে। এদিকে সকাল থেকে চকরিয়া উপজেলায় উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ শুরু হলেও বেলা দুপুর দেড়টার পর থেকে চকরিয়ায় বিভিন্ন কেন্দ্রে ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে সিল মারা, এজেন্টদের মারধর করে কেন্দ্র থেকে বের করে দেয়া এবং বিভিন্ন কেন্দ্রে ভোটারদের তাড়িয়ে দেয়ার অভিযোগ আনে বিএনপি প্রার্থী। এদিকে পালাকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে ভোটারদের ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে নিজে সিল মারার সময় এক যুবককে আটক করে র‌্যাব। সওদাগর ঘোনা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ব্যালট পেপার ছিনিয়ে নেয়ার অভিযোগে স্থানীয় আওয়ামীলীগের এক কর্মীকে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।


আরোও সংবাদ