সাংবাদিক রমেনকে জড়িয়ে বিবৃতি, সিইজের নিন্দা ও প্রতিবাদ

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শুক্রবার, ২৯ জুন , ২০১৮ সময় ১১:৫৪ অপরাহ্ণ

হাজেরা তজু ডিগ্রী কলেজের আভ্যন্তরীন বিষয়ে সংঘটিত ঘটনাকে কেন্দ্র করে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সদস্য ও অনলাইন নিউজ পোর্টাল ‘সারাবাংলা’র বিশেষ প্রতিনিধি রমেন দাশ গুপ্তকে জড়ানোর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজে।

সিইউজের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস এক বিবৃতিতে এই নিন্দা জানান।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সংবাদকর্মি হিসেবে কলেজের বর্ধিত ফি আদায়ের জন্য আন্দোলনকারীদের সংবাদ প্রকাশ করা পেশাগত দায়িত্ব। প্রকাশিত সংবাদ নিজের ব্যাক্তি স্বার্থে নিয়ে কলেজ কর্তৃপক্ষ সাংবাদিককে জড়িয়ে যে বিবৃতিতে দিয়েছে তা সাংবাদিক সমাজের সাথে ঔদ্ধত্যপূর্ণ বলে আমরা মনে করি।

.

একজন সাংবাদিক পেশাদারিত্বের কারনে বিভিন্ন ধরনের সংবাদ লিখেন। তা কখনও কখনও কারো স্বার্থের বিরুদ্ধে যাওয়াটা স্বাভাবিক। একজন সাংবাদিকের পেশাদারিত্বের বিরুদ্ধে এ ধরনের বিবৃতি দেয়া কোন ভাবে সাংবাদিক সমাজ মেনে নেবে না। আগামীতে সাংবাদিকদের জড়িয়ে কোন ধরনের বিবৃতি প্রকাশ করা থেকে বিরত থাকার আহবান জানান।

ভবিষ্যতে এ ধরনের কোন বিবৃতি প্রকাশ করলেও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন আইনগত ব্যবস্থা গ্রহণের পাশাপাশি কঠোর কর্মসুচি গ্রহণ করবে।

বিএফইউজে’র নিন্দা:
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে চট্টগ্রাম বিভাগের সহ-সভাপতি শহীদ উল আলম, যুগ্ম মহাসচিব তপন চক্রবর্ত্তী, নির্বাহী সদস্য আসিফ সিরাজ, নওশের আলী খান অপর এক যুক্ত বিবৃতিতে হাজেরা তজু কলেজের অভ্যন্তরীন বিষয়ে একজন জ্যেষ্ঠ সাংবাদিককে জড়িয়ে এ ধরনের বিবৃতি প্রদান গণমাধ্যমে মতামত প্রকাশের ওপর হস্তক্ষেপ। ভবিষ্যতে এ ধরনের বিবৃতি দেয়া থেকে কলেজ কর্তৃপক্ষকে বিরত থাকার আহবান জানান নেতৃবৃন্দ।


আরোও সংবাদ