সাংবাদিক নেতা রিয়াজ ও স্বরূপ ভটাচার্য্যের উপর হামলার প্রতিবাদে সমাবেশ

প্রকাশ:| সোমবার, ২০ নভেম্বর , ২০১৭ সময় ১১:১৮ অপরাহ্ণ

সাংবাদিক ইউনিয়ন সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী ও যুগ্ম সম্পাদক স্বরূপ ভটাচার্য্যের উপর হামলার প্রতিবাদে গতকাল শনিবার বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাব অঙ্গনে সংবাদপত্র চট্টগ্রাম আওয়ামী পেশাজীবী লীগের আয়োজিত সমাবেশ ও মানববন্ধন নগরীর একটি হলে অনুষ্ঠিত হয়।
এতে সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী পেশাজীবীলীগের সভাপতি, বিশিষ্ট সংবাদিক মহিউদ্দীন মোহাম্মদ ইকবাল। বক্তব্য রাখেন মহানগর সাধারণ সম্পাদক আবুল কালাম, সিনিয়র সহ-সভাপতি হুমায়ুন কবীর মিলন, ইমুরাজ ইমরান, প্রশান্ত বড়–য়া, সাংগঠনিক সম্পাদক ইসমাইল ফরিদ, যুগ্ম সম্পাদক কায়সার তালুকদার, আযম খান, সাংবাদিক এম আর আমিন, সাংবাদিক কামাল হোসেন, সাংবাদিক মীম ওসমান, সাংবাদিক হোসেন মিন্টু প্রমুখ।
গভীর রাতে সাংবাদিক নেতাদের উপর হামলা সমগ্র জাতির বিবেকের উপর হামলা। এ হামলার পেছনে ইন্ধনদাতাসহ গ্রেফতারকৃত চিহ্নিত সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বক্তারা ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সমাবেশে সভাপতির বক্তব্যে মহিউদ্দীন মোহাম্মদ ইকবাল বলেন, অতীতে এ ধরনের হামলার বিচার না হওয়ায় অপরাধীরা বার বার অপসাহস দেখিয়ে চলছে। আমি গ্রেফতারকৃত চিহ্নিত সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। ঘটনার নিন্দা ও তীব্র প্রতিবাদ জানাচ্ছি।
উল্লেখ্য, গত বুধবার জামালখান এলাকায় ছাত্রলীগ-যুবলীগ পরিচয়ধারী দুর্বৃত্তরা হামলা চালিয়ে সিইউজে সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী ও যুগ্ম সম্পাদক স্বরূপ ভট্টাচার্য্যকে গুরুতর আহত করে।