সাংবাদিক কল্যাণ ট্রাস্টে ঢাকার বাইরের প্রতিনিধিত্ব থাকছে

প্রকাশ:| রবিবার, ১৯ জুন , ২০১৬ সময় ১০:৩১ অপরাহ্ণ

সিইউজে সভাপতির অনুরোধে প্রধানমন্ত্রীর ঘোষণা
সাংবাদিক কল্যাণ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম::
বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টে অঞ্চলভিত্তিক প্রতিনিধিত্ব নিশ্চিতে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) সভাপতির অনুরোধ বাস্তবায়নে সম্মতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি শনিবার জাতীয় প্রেস ক্লাবে সিনিয়র সাংবাদিক ও সাংবাদিক নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় বৈঠকে এ ব্যাপারে ঘোষণা দেন। প্রধানমন্ত্রী এ ব্যাপারে বলেন, বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টে অঞ্চলভিত্তিক প্রতিনিধিত্ব রাখা হবে।
বৈঠকে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে অনুরোধ জানিয়ে বলেন, সরকারের নবগঠিত বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টে ঢাকার বাইরের কোন প্রতিনিধিত্ব নেই। এ কারণে ঢাকার বাইরের বিভিন্ন অঞ্চলের সাংবাদিকরা ন্যায্য সুফল বঞ্চিত রয়েছেন। একই সাথে সিইউজে সভাপতি সাংবাদিকদের জন্য ৯ম ওয়েজ বোর্ড রোয়েদাদ ঘোষণার প্রয়োজনীয়তা উল্লেখ করে বলেন, ৮ম ওয়েজ বোর্ড মনিটরিং সেলেও কোন আঞ্চলিক প্রতিনিধিত্ব ছিল না।
সিইউজে সভাপতি সাংবাদিকদের কল্যাণে সরকারের গৃহীত নানা ইতিবাচক পদক্ষেপের যথাযথ প্রচার হচ্ছে না বলেও মত ব্যক্ত করে আঞ্চলিক প্রতিনিধিত্বের মাধ্যমে রাজধানী ঢাকার বাইরে সারাদেশের সাংবাদিকদের অধিকার ও মর্যাদা নিশ্চিতের জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বক্তব্যে সাংবাদিক কল্যাণ ট্রাস্টে ঢাকার বাইরের প্রতিনিধিত্ব রাখা হবে বলে ঘোষণা দেন।
প্রধানমন্ত্রী সাংবাদিকদের সাথে শনিবার সন্ধ্যায় অনুষ্ঠিত উক্ত বৈঠকে দেশব্যাপী গণমাধ্যম কর্মীদের নানা সমস্যা ও সংকটের কথা খোলামেলাভাবে জানতে চান। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)’র ইফতার মাহফিল শেষে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে এই মতবিনিময় বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকটিতে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ, তথ্যসচিব মরতুজা আহমেদ, সমকাল সম্পাদক গোলাম সরওয়ার, বিএসএস এর প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, প্রধানমন্ত্রীর প্রেস সচিব আহসানুল হক প্রমুখ।
বিএফইউজের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুলের সঞ্চালনায় বৈঠকে সাংবাদিক নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন বিএফইউজে’র ভারপ্রাপ্ত সভাপতি জাফর ওয়াজেদ, মহাসচিব ওমর ফারুক, ডিইউজের সভাপতি শাবান মাহমুদ ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি শফিকুর রহমান, বিএফইউজে’র সাবেক মহাসচিব আবদুল জলিল ভুইয়া, জাতীয় প্রেস ক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক ফরিদা ইয়াসমিন, ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, বিএফইউজের কোষাধ্যক্ষ মধুসূদন মণ্ডল, বিএফইউজের চট্টগ্রাম বিভাগীয় সহ-সভাপতি শহীদ উল আলম , যুগ্ম মহাসচিব অমিয় ঘটক পুলক (ঢাকা) বিএফইউজের নির্বাহী সদস্য সৈয়দ ইশতিয়াক রেজা , মফিদা আকবর, স্বপন দাশগুপ্ত, ও বিএফইউজের যুগ্ম মহাসচিব (চট্টগ্রাম) তপন চক্রবর্তী , নারায়নগঞ্চ সাংবাদিক ইউনিয়ন সভাপতি খন্দকার শাহ আলম, আফজাল হোসেন পন্টি প্রমুখ।


আরোও সংবাদ