সাংবাদিক আজিজুল হক আর নেই

প্রকাশ:| বৃহস্পতিবার, ৭ জানুয়ারি , ২০১৬ সময় ১১:২৬ অপরাহ্ণ

সাংবাদিক আজিজুল হক আর নেইনারায়ণগঞ্জ প্রেস ক্লাবের আজীবন সদস্য, সাবেক অবজারভারের চীফ রিপোর্টার ও সুইমিং ফেডারেশনের সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আজিজুল হক আর নেই। তিনি রাত ১০টায় ঢাকার সোহরাওয়াদ্দী হাসপাতালে হৃদ যন্ত্রের ক্রিয়া বন্ধ হতে শেষ নিশ্বা:স ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী, দুই পুত্র, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বৃহস্পতিবার দুপুর ১২টায় জাতীয় প্রেস ক্লাবে প্রথম নামাজে জানাজা অনুষ্টিত হয়। এরপর তার মরদেহ আনা হয় নারায়ণগঞ্জে। নারায়ণগঞ্জ প্রেসক্লাব সামনে বিভিন্ন সংগঠনের শেষ শ্রদ্ধা নিবেদন ও দুপুর ২টায় তার দ্বিতীয় নামাজে জানাজা শেষে মাসদাইর কবরস্থানে তাকে দাফন করা হয়। বাংলাদেশ সাংবাদিক সমিতি, নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি আবু সাউদ মাসুদ ও সাধারন সম্পাদক এম আর কামাল গভীর শোক প্রকাশ ও মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। দৈনিক শীতলক্ষ্যার প্রকাশক ও সম্পাদক আরিফ আলম দীপু গভীর শোক প্রকাশ করেছেন। তিনি এক বিবৃতিতে বলেন, আমরা আমাদের একজন মুরুব্বীকে হারালাম। এ ক্ষতি অপূরনীয়।

নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে সাংবাদিক আজিজুল হকের দ্বিতীয় নামাজে জানাজা শেষে মাসদাইর কবরস্থানে চির শয্যায় শায়িত করা হয়েছে। দুপুর ২টায় নামাজে জানাজা শেষে তাকে দাফন করা হয়। সাংবাদিক আজিজুল হকের মৃত্যু সংবাদ শহরে ছড়িয়ে পড়লে সর্বস্তরের মানুষ তাকে শেষ শ্রদ্ধা জানান।

মরহুম সাংবাদিক আজিজুল হককে শ্রদ্ধা জানান, জেলা প্রশাসক আনিছুর রহমান মিঞা, নাসিক মেয়র ডা: সেলিনা হায়াৎ আইভী, বিএনপির সাবেক সংসদ সদস্য, এফবিসিসিআইএর সাবেক সহ-সভপিতি ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের জেলা কমান্ড বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, বিকেএমইএর সাবেক পরিচাল আব্দুল রাশেদ রাশু, ক্রীড়া সংস্থার সাবেক সাধারন সম্পাদক কে ইউ আকসির, নাগরিক কমিটির সাধারন সম্পাদক আব্দুর রহমান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি, এথলেটিক ফেডারেশনের সাধারন সম্পাদক নেতা ইব্রাহিম চেঙ্গিস, পরিবহন নেতা মুক্তার হোসেন, নারায়ণগঞ্জ নিউজ পেপার ওনার্স এসোসিয়েশনের সভাপতি আরিফ আলম দীপু, নারায়ণগঞ্জ প্রেস ক্লাব সভাপতি কবি হালিম আজাদ, সাধারন সম্পাদক নাফিজ আশরাফ, বাংলাদেশ সাংবাদিক সমিতি নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি আবু সাউদ মাসুদ, সাধারন সম্পাদক এম আর কামালসহ জেলার কর্মরত সাংবাদিকরা শ্রদ্ধা নিবেদন করেন।

তিনি ১৯৪৪ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি নিয়ে তিনি ১৯৬৫ সালে অধুনালুপ্ত ডেইলি মর্নিং নিউজ-এ যোগদানের মাধ্যমে সাংবাদিকতা পেশায় আসেন। ১৯৭৬ সাল থেকে তিনি বাংলাদেশ অবজারভার পত্রিকায় প্রধান প্রতিবেদকসহ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।


আরোও সংবাদ