সাংবাদিক আকাশের মামলা তুলে না নিলে কঠোর কর্মসূচি

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বুধবার, ৪ এপ্রিল , ২০১৮ সময় ১০:১৬ অপরাহ্ণ

দৈনিক আজাদী পত্রিকার ফটিকছড়ি প্রতিনিধি এম এস আকাশের বিরুদ্ধে ৫৭ ধারায় দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (০৪ এপ্রিল) বিকেলে নগরীর চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে মানববন্ধনে নগরী ও চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় কর্মরত সাংবাদিকরা অংশ নেন।

মানববন্ধনে মহানগর ও জেলার বিভিন্ন উপজেলা থেকে সামাজিক সংগঠন ও রাজনীতিবিদরা একাত্মতা প্রকাশ করেন।

সাংবাদিক নেতারা বলেন, এমএস আকাশ সৎ ও নিষ্ঠাবান সাংবাদিক। বিভিন্ন সরকারি প্রকল্পের অনিয়ম-দুর্নীতির সংবাদ প্রকাশ করে সাহসিকতার পরিচয় দিয়েছেন। তার বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের পর ফটিকছড়ি উপজেলার শীর্ষ কর্মকর্তারা সরকারি প্রকল্পের টাকা হরিলুটে ব্যর্থ হয়ে সিন্ডিকেট করে আকাশের নামে ৫৭ ধারায় মামলার ইন্ধন দিয়েছে। অথচ দুর্নীতি বিরোধী সংবাদ প্রকাশের কারণে তাকে পুরষ্কৃত করার কথা। মামলা দিয়ে আকাশের মতো সাংবাদিকদের কলম দমিয়ে রাখা যাবেনা। পেশাদার ও নীতিবান সাংবাদিকরা এ ধরণের অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে তাদের লেখনি অব্যাহত রাখবে।

সাংবাদিক নেতারা অভিযোগ করে বলেন, ফটিকছড়ির সংসদ সদস্য নজিবুল বশর মাইজভান্ডারীসহ প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা এ সমস্ত অনিয়মের প্রতিকার না করে উল্টো চিহ্নিত মামলাবাজকে উস্কানি দিয়েছে। সাংবাদিকরা ঐক্যবদ্ধ হলে কোন অপশক্তি টিকতে পারবেনা। অবিলম্বে সাংবাদিক আকাশের বিরুদ্ধে দাযেরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে সাংবাদিক সমাজ আরও কঠোর কর্মসূচি দেওয়ার হুশিয়ারি দেন।

প্রতিবাদ সভায় পেশাজীবী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সাবেক সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, যুগ্ম সম্পাদক সবুর শুভ, সাংগঠনিক সম্পাদক ইফতেখারুল ইসলাম, চট্টগ্রামস্থ ফটিকছড়ি সাংবাদিক ফোরামের সদস্য সচিব মো. ফারুক, সাইফুল্লাহ চৌধুরী, হোসাইন তৌফিক ইফতেখার, আবদুস সাত্তার, আবু মুছা জীবন, সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সেকান্দর হোসাইন, সাধারণ সম্পাদক সৌমিত্র চক্রবর্ত্তী, কাইয়ুম চৌধুরী, ফোরকান আবু, জাসদ নেতা সরোয়ার আজম আরজু, যুবলীগ নেতা জাবেদুল আজম মাসুদ, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য সরোয়ার কাজী সুরুজ, আওয়ামী লীগ