সাংবাদিকরাই রাজনীতিকদের কাছের বন্ধু: মোছলেম

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| রবিবার, ১ এপ্রিল , ২০১৮ সময় ০৯:৫২ অপরাহ্ণ

সাংবাদিকরাই রাজনীতিকদের সবচেয়ে কাছের বন্ধু বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ।

রোববার (১ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে ক্লাব কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন।

মোছলেম উদ্দিন বলেন, সত্য প্রকাশের মাধ্যমে যে সংবাদ মানুষের জন্য সমাজের জন্য কল্যাণকর তা প্রকাশ করেন সাংবাদিকেরা। দেশপ্রেম যাদের আছে তারা কোনো না কোনোভাবে দেশের উপকারে আসবেন।

বর্তমান সময়ের অবক্ষয় রাজনীতিকদের মধ্যেও ধরেছে উল্লেখ করে তিনি বলেন, করপোরেট মিডিয়ার যুগে সাংবাদিকদের লেখার ক্ষমতাও কিছু কিছু জায়গায় সংকুচিত হচ্ছে। সাংবাদিকদেরও সীমাবদ্ধতা রয়েছে। অনেক ভালো সংবাদের স্রষ্টা সাংবাদিকরা হলেও হলুদ সাংবাদিকতাও রয়েছে। সাংবাদিকদের দায়িত্ববোধ থাকা উচিত এবং সমাজের কল্যাণে দায়িত্বশীল আচরণ করা জরুরি। সঠিক তথ্য না দিয়ে অন্যের ক্ষতি করার প্রবণতা থেকে বের হওয়া জরুরি।

তিনি সমাজের প্রতি সাংবাদিক, রাজনীতিবিদ সবার দায়িত্ববোধ থাকা উচিত মন্তব্য করে বলেন, সারাজীবন রাজনৈতিক কর্মীর অবস্থান থেকে মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে রাজনীতি করছি। রাজনৈতিকভাবে কখনো নীতি, নৈতিকতা ও বিশ্বাসের অমর্যাদা করিনি।

তিনি দেশের চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের ধারাবহিকতা দরকার বলে মত দেন।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরওয়ারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শুকলাল দাশের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য দেন প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও রূপালী ব্যাংকের পরিচালক আবু সুফিয়ান, বিএফইউজের সহ-সভাপতি শহীদ উল আলম, যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি কাজী আবুল মনসুর।

এ সময় উপস্থিত ছিলেন ক্লাবের অর্থ সম্পাদক দেবদুলাল ভৌমিক, ক্রীড়া সম্পাদক নজরুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ার, সমাজসেবা ও আপ্যায়ণ সম্পাদক রোকসারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মিন্টু চৌধুরী, কার্যকরী সদস্য ম. শামসুল ইসলাম, ক্লাবের স্থায়ী সদস্য মুস্তফা নঈম, আলমগীর সবুজ, এসএম আতিকুর রহমান, সান্টু কুমার দাশ, নুরুল আমিন, মাখন লাল সরকার, মাসুদ মিলাদ, রাজেশ চক্রবর্তী, দক্ষিণ আওয়ামী লীগের নেতা খোরশেদ আলম, শৈবাল বড়ুয়া, দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনা প্রমুখ।


আরোও সংবাদ