‘সাংবাদিকবৃন্দ দেশের কাঙ্খিত উন্নয়ন-অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে’

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শুক্রবার, ৩১ আগস্ট , ২০১৮ সময় ১১:৩৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এবং উক্ত বিভাগের হেকেপ সিপি-৬০৪৭ এর যৌথ উদ্যোগে ৩০ আগস্ট ২০১৮ তারিখ বেলা ১১ টায় Academia-Industry Interaction Journalism : Obstacles and Opportunity in Bangladesh- শীর্ষক একটি সেমিনার চবি ইঞ্জিনিয়ারিং অনুষদের ভারস্যুয়াল ক্লাসরুমে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ সেমিনার উদ্বোধন করেন চবি মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।
মাননীয় উপাচার্য তাঁর ভাষণে একটি জনগুরুত্বপূর্ণ বিষয়ে সেমিনার আয়োজন করায় আয়োজকবৃন্দকে বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন, সাংবাদিকতা জগতে সৎ,দক্ষ ও যোগ্য মানবসম্পদ উৎপাদনে আজকের সেমিনারের প্রতিপাদ্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ। সাংবাদিকবৃন্দ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় দায়িত্ব পালনকালে নানাবিধ ঝুঁকি নিয়ে থাকেন। এছাড়া সঠিক তথ্য-উপাত্ত সংগ্রহ করতেও অনেক কষ্ট স্বীকার করতে হয়। সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধিকল্পে এবং তাঁদের উপযুক্ত কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে আজকের সেমিনারের সুপারিশমালা গুরুত্বপূর্ণ অবদান রাখবে মাননীয় উপাচার্য এ প্রত্যাশা ব্যক্ত করেন। তিনি আরও বলেন সত্যনিষ্ট সংবাদ পরিবেশনের ক্ষেত্রে অনেক প্রতিকূল অবস্থা অতিক্রম করে আমাদের সাংবাদিকবৃন্দ পেশাগত দায়িত্ব পালন করছেন এবং দেশের কাঙ্খিত উন্নয়ন-অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছেন, এটি নিৎসন্দেহে প্রশংসনীয়। মাননীয় উপাচার্য আজকের সেমিনারের সর্বাঙ্গীন সফলতা কামনা করে সেমিনারের উদ্বোধন ঘোষণা করেন।
সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।
চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি জনাব মোঃ আবুল কালাম আজাদের সভাপতিত্বে এবং উক্ত বিভাগের সহকারী অধ্যাপক জনাব ফারজানা করিম এর পরিচালনায় সেমিনারে প্রথম সেশনে পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক জনাব তাহমিনা হক দিনা এবং এর ওপর আলোচনায় অংশগ্রহণ করেন চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ সহিদ উল্ল্যাহ ও দর্শন বিভাগের সহকারী অধ্যাপক জনাব মাছুম আহমেদ। দ্বিতীয় সেশনে পেপার উপস্থাপন করেন চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক জনাব মাধব চন্দ্র দাস এবং এর ওপর আলোচনায় অংশগ্রহণ করেন বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম ষ্টেশনের ইঞ্জিনিয়ারিং ম্যানেজার জনাব মির মাঈন উদ্দিন মোহাম্মদ জামিল আকতার,জগন্নাথ বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক এবং যমুনা টিভির নিউজ প্রেজেন্টার জনাব মোঃ মিনহাজ উদ্দিন ও দৈনিক আজাদীর নিউজ এডিটর জনাব এ কে এম জহিরুল ইসলাম। সেমিনারে উপস্থিত ছিলেন অনুষ্ঠান আয়োজক কমিটির আহবায়ক চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ও হেকেপ সিপি-৬০৪৭ এর সাব-প্রজেক্ট ম্যানেজার জনাব আলী মোহাম্মদ জাকারিয়া খান। সেমিনারে চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে সম্মানিত শিক্ষক ও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।