সাংবাদিকদের সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে

প্রকাশ:| বুধবার, ১৬ নভেম্বর , ২০১৬ সময় ১০:৪৮ অপরাহ্ণ

বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) মহাপরিচালক মো. শাহ আলমগীর বলেছেন, সাংবাদিকদের সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করা একজন সাংবাদিকের নৈতিক দায়িত্ব। তিনি বলেন, ইতিমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় সাংবাদিক কল্যাণ টাস্ট্র গঠন করা হয়েছে। এর মাধ্যমে সাংবাদিকদের সব ধরনের সহায়তা করা হবে।

আজ বুধবার পিআইবি’র আয়োজনে কক্সবাজার জেলার প্রিন্ট মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের চার দিনব্যাপি বুনিয়াদি প্রশিক্ষণ শেষে সনদ বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কক্সবাজার হিল ডাউন সার্কিট হাউস মিলনায়তনে চার দিনব্যাপি অনুষ্ঠিত এ প্রশিক্ষণ কর্মশালায় জেলায় বিভিন্ন প্রিন্ট মিডিয়ায় কর্মরত ৩৫ জন সাংবাদিক অংশগ্রহণ করেন। প্রশিক্ষণটির সার্বিক সমন্বয়নের দায়িত্ব পালন করছেন পিআইবি’র সহকারী প্রশিক্ষক তানিয়া পারভীন।

রাজধানীর বাইরে কর্মরত সাংবাদিকদের পেশাগত মান বৃদ্ধির বিষয়ে গুরুত্বারোপ করে শাহ আলমগীর বলেন, সাংবাদিককে নিজেদের পেশাগত দক্ষতা বৃদ্ধির ক্ষেত্রে মনোযোগী হতে হবে। আগামীতে পিআইবি’র উদ্যোগে সাংবাদিকদের ১ বছর মেয়াদি ডিপ্লোমা কোর্স দেয়ার ব্যবস্থা করা হবে। পাশাপাশি সাংবাদিকদের জন্য মাস্টার্স কোর্স চালু করা হবে।

কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. আবু তাহের, সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল, প্রথমআলোর কক্সবাজার অফিস প্রধান আব্দুল কুদ্দুস রানা।


আরোও সংবাদ