সাংবাদিকদের উপর হামলা: বৃহস্পতিবার সিইউজে’র প্রতিবাদ সমাবেশ

প্রকাশ:| বুধবার, ১১ মার্চ , ২০১৫ সময় ১১:২৩ অপরাহ্ণ

চট্টগ্রামের লালদীঘি মাঠে ১৪ দলের সমাবেশে সাংবাদিকদের উপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে বৃহস্পতিবার সমাবেশের ঘোষণা দিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন(সিইউজে)।

বুধবার সন্ধ্যায় সিইউজে কার্যালয়ে আয়োজিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সাংবাদিকদের উপর হামলার তীব্র নিন্দা ও জড়িতদের গ্রেপ্তারের দাবি জানানো হয়েছে। এছাড়া জড়িতদের বিরুদ্ধে মামলা দায়েরের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও সিইউজের পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
cuj সিইউজে
সিইউজের সভাপতি এজাজ ইউসুফীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাসান ফেরদৌসের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সিইউজের সাবেক সভাপতি মোস্তাক আহমেদ, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি শামসুল হক হায়দারী, সিইউজের সাবেক সাধারণ সম্পাদক নাজিমুদ্দিন শ্যামল, চট্টগ্রাম প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, সিইউজের টিভি ইউনিটের প্রধান মাঈনুদ্দিন দুলাল ও ডেপুটি প্রধান অনিন্দ্য টিটো।

এদিকে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি এজাজ ইউসুফী ও সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ার ও সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সভাপতি শামসুল হক হায়দরী ও সাধারণ সম্পাদক মো. শাহনেওয়াজ, চট্টগ্রাম টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি শামসুল হক হায়দারী ও সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, চট্টগ্রাম ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি দিদারুল আলম ও সাধারণ সম্পাদক রাশেদ মাহমুদ, টিভি ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি এনামুল হক ও সাধারণ সম্পাদক শফিক আহমেদ সাজিব।

বিবৃতিতে অবিলম্বে সাংবাদিকদের উপর হামলায় জড়িতদের গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন।