সাংবাদিকদের উপর হামলাকারিদের বিচার চেয়ে চট্টগ্রামে কর্মসূচির আহ্বান

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| মঙ্গলবার, ৭ আগস্ট , ২০১৮ সময় ০৯:৩৩ অপরাহ্ণ

নাগরিক শক্তিকে পাশে থাকার অনুরোধ বিএফইউজে নেতৃবৃন্দের

সাংবাদিকদের উপর হামলাকারিদের যতদ্রুত সম্ভব গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তির নিশ্চিতের দাবিতে চট্টগ্রাম বিভাগজুড়ে সাংবাদিক সংগঠনগুলোকে প্রতিবাদ কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের চট্টগ্রাম বিভাগ থেকে নির্বাচিত নেতৃবৃন্দ । একই সাথে সাংবাদিকদের জোটবদ্ধ থেকে সতর্কতার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন তাঁরা ।
বিএফইউজের সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, যুগ্ম মহাসচিব মহসিন কাজী, নির্বাহী সদস্য রুবেল খান ও আজহার মাহমুদ এক যুক্ত বিবৃতিতে বলেন, শিক্ষার্থীদের আন্দোলনকে ঘিরে অনুপ্রবেশকারী দুর্বৃত্তদের দ্বারা হামলায় সাংবাদিক আক্রান্ত হওয়া উদ্বেগজনক। খুঁজে খুঁজে সাংবাদিকদের উপর এমন হামলা স্মরণকালে নজিরবিহীন।
এই হামলাকারিদের দলমতের উর্ধ্বে ওঠে গ্রেফতারের দাবি জানিয়ে বিএফইউজে নেতৃবৃন্দ আরো বলেন, সাংবাদিকদের হামলাকারীরা যে কোন যৌক্তিক আন্দোলন, গণতান্ত্রিক ও উন্নয়ন অগ্রযাত্রার বিরুদ্ধশক্তি। এদের গ্রেফতারের বাইরে রেখে সামগ্রিক অগ্রযাত্রা সম্ভব নয় ।
সম্প্রতি গুজব, উত্তেজনা ও উদ্বেগজনক উদ্বুদ পরিস্থিতিতে সাংবাদিকদের নিরবচ্ছিন্ন নিরাপদ পরিবেশে দায়িত্ব পালনের ক্ষেত্রে প্রশাসন ও পেশাজীবীসহ নাগরিক শক্তিকে পাশে থাকারও অনুরোধ জানিয়েছেন বিএফইউজে নেতৃবৃন্দ।