সাংগু নদীর ভাঙ্গন থেকে রক্ষার্থে স্মারকলিপি

প্রকাশ:| বুধবার, ১৮ জুন , ২০১৪ সময় ০৯:২৫ অপরাহ্ণ


বিভাগীয় কমিশনারকে চন্দনাইশ উপজেলা বিএনপির নেতৃবৃন্দের স্মারকলিপি প্রদান

সাংগু নদীর ভাঙ্গন থেকে রক্ষার্থে  স্মারকলিপি
১৮ জুন বিকাল ৪.৩০ মি: বাংলাদেশ জাতীয়তাবাদী দল চন্দনাইশ উপজেলার সাধারণ সম্পাদক এম. এ হাশেম রাজুর নেতৃত্বে চন্দনাইশ ও সাতকানিয়াবাসীকে সাংগু নদীর ভাঙ্গনের হাত থেকে রক্ষার্থে স্মারকলিপি প্রদান করা হয়েছে। উল্লেখ্য চন্দনাইশ ও সাতকানিয়ায় সাংগু নদীর তীরবর্তী এলাকায় বসবাসকারী হাজার হাজার পরিবার প্রতি বছর নদীর ভাঙ্গনের কবলে গৃহহীন হয়ে খোলা আকাশের নিচে দিন কাটাচ্ছে। অনেকেই নিঃস্ব হয়ে দেউলিয়া হয়েছে। চন্দনাইশ ও সাতকানিয়া এলাকার মানুষ প্রকৃতির বিরুদ্ধে সংগ্রাম করে দীর্ঘদিন যাবত বসবাস করে আসছে। ইতোমধ্যে সাংগু নদীর ভাঙ্গনের করাল গ্রাস থেকে রক্ষা পেতে চন্দনাইশ উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদল ও স্থানীয় এলাকাবাসীদের নিয়ে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচী পালিত হয়েছে।

কিন্তু সরকারের মহল থেকে এখনো পর্যন্ত বর্ষা মৌসুমের পূর্বে কোন পদক্ষেপ গ্রহণ না করায় বিভাগীয় কমিশনার মোহাম্মদ আবদুল্লাহকে স্মারকলিপি প্রদান করা হয়। এসময় নেতৃবৃন্দ বলেন, বর্ষা মৌসুম শুরু হওয়ার আগে চন্দনাইশ সাতকানিয়া বাসীর দুঃখ নামে খ্যাত সাংগু নদীর করাল গ্রাস থেকে হাজার হাজার পরিবার পরিজনকে রক্ষা করার লক্ষ্যে জরুরী ভিত্তিতে ধোপাছড়ি, চিরিংঘাটা, বাজালিয়া, দিয়াকুল, দোহাজারী, চাগাচর, বৈলতলী, খাগরিয়া, কালিয়াইশ, ধর্মপুর, চরতি, বসারত নগর, বরমা, মরফলা, নলুয়া এলাকায় অনতিবিলম্বে স্থায়ী বাঁধ নির্মাণ করা না হলে হাজার হাজার পরিবারের ঘর বাড়ি, ভিটিভূমি, ফসলি জমি, স্কুল, মসজিদ, মাদ্রাসা, মন্দিরসহ রাস্তাঘাট নদীগর্ভে বিলীন হয়ে যাবে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চন্দনাইশ উপজেলা বিএনপির সহ-সভাপতি নুর মোহাম্মদ, চন্দনাইশ উপজেলা যুবদলের সভাপতি এস এম জসিম উদ্দিন চৌধুরী মিন্টু, সাংগঠনিক সম্পাদক মো. আমির হোসেন, চন্দনাইশ উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. সাদ্দাম হোসেন নিরব, যুবদল নেতা মো. আজিজুর রহমান প্রমুখ।