সহিংসতাকারীদের বিরুদ্ধে জোরালো অভিযানের দাবি

প্রকাশ:| মঙ্গলবার, ২০ জানুয়ারি , ২০১৫ সময় ১১:১৭ অপরাহ্ণ

দেশের চলমান অগ্রগতির প্রতিবন্ধক হরতাল অবরোধকে ‘না’ বলে নিরীহ মানুষ হত্যাকারিদের বিরুদ্ধে জোরালো অভিযান পরিচালনার দাবি জানিয়েছেন পেশাজীবী সমন্বয় পরিষদের বক্তারা।

মঙ্গলবার সকাল ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশে বক্তারা এ দাবি জানান।
সহিংসতাকারীদের বিরুদ্ধে জোরালো অভিযানের দাবি
মানববন্ধনে দেশজুড়ে হরতাল অবরোধের নামে সন্ত্রাস-নৈরাজ্যকারিদের বিরুদ্ধে সরকারকে আরো কঠোর হবার আহ্বান জানান বক্তারা।

স্বাধীনতা বিরোধীদের এদেশে রাজনীতি করার সুযোগ না দেয়া এবং যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়া ত্বরান্বিত করারও দাবি জানান তারা।

পেশাজীবী সমন্বয় পরিষদের সভাপতি অধ্যাপক ডা. একিউএম সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাংবাদিক রিয়াজ হায়দার চৌধুরীর সঞ্চালনায় সংগঠনের জাতীয় কর্মসূচির আওতায় চট্টগ্রামে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক ডা. মাহফুজুর রহমান সংলাপের তাগিদকারিদের বিষয়ে বলেন, সংলাপ হতে পারে, তবে তা যুদ্ধাপরাধী এবং স্বাধীনতা বিরোধীদের বাদ দিয়ে কিভাবে নির্বাচন করা যায় তা নিয়ে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, দেশের অর্থনীতিকে পঙ্গু করা এবং উন্নয়ন বাঁধাগ্রন্থ করাই এ সন্ত্রাস নৈরাজ্যকারিদের লক্ষ্য।

এতে আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ডীন অধ্যাপক ড. গাজী সালাহউদ্দিন, ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউটের সাবেক সভাপতি প্রকৌশলী মোহাম্মদ হারুন, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মুজিবুল হক খান, প্রেস ক্লাব সাধারণ সম্পাদক মহসীন চৌধুরী, যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, বিএমএ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবাল চৌধুরী, সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সাবেক সভাপতি এম নাসিরুল হক, কাউন্সিলর বিজয় কৃষ্ণান চৌধুরী।


আরোও সংবাদ