সহকারী জজ জাবেদ ইমামকে ৪ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত

প্রকাশ:| মঙ্গলবার, ২৭ আগস্ট , ২০১৩ সময় ০২:০৭ অপরাহ্ণ

jabed_18640মাদকদ্রব্য আইনের মামলায় ভোলার সাময়িক বরখাস্ত হওয়া সহকারী জজ জাবেদ ইমামকে চার বছরের কারাদণ্ড দিয়েছেন ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মোহাম্মদ রুহুল আমিন। তার গাড়িতে ৩৪২ বোতল ফেনসিডিল রাখার দায়ে তাকে এ শাস্তি দেয়া হয়।

মঙ্গলবার দুপুর পৌনে একটার দিকে এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত বিচারক আদালতে উপস্থিত ছিলেন। এসময় আদালত তার জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

এর আগে গত ৭ জানুয়ারি জাবেদ ইমামের ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছিলেন হাইকোর্ট। একই সঙ্গে কেন তাঁকে স্থায়ী জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন আদালত।

গত বছরের ১ ডিসেম্বর রাজধানীর ইডেন কলেজের সামনে থেকে ফেনসিডিলসহ জাবেদ ইমামকে আটক করে পুলিশ। আটকের পর নিউমার্কেট থানায় সংবাদ সম্মেলন করে পুলিশ। সেখানে জাবেদ ইমাম ফেনসিডিল বহনের কথা স্বীকার করেন। বিচারক জাবেদ ইমামকে গণমাধ্যমের সামনে হাজির করানোর ঘটনায় ২ ডিসেম্বর রমনা জোনের সহকারী কমিশনারসহ পাঁচ পুলিশ কর্মকর্তাকে কারণ দর্শানোর নোটিশ দেন আদালত।

৬ ডিসেম্বর জাবেদ ইমামকে গণমাধ্যমের সামনে হাজির করার ঘটনায় ঢাকা মহানগর পুলিশের উপ কমিশনারসহ (রমনা) পুলিশের পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়াসহ অপরাধ বিভাগ থেকে প্রত্যাহারের আদেশ দেন আদালত। পরে এই আদেশ স্থগিত করেন হাইকোর্ট। তাঁর বিরুদ্ধে ২০ ডিসেম্বর অভিযোগপত্র দেয় পুলিশ।