সরকার সমুদ্রসীমা নিয়ে নাটক করছে

প্রকাশ:| শুক্রবার, ১১ জুলাই , ২০১৪ সময় ১১:১৪ অপরাহ্ণ

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার জনগণের প্রতিনিধিত্ব করে না বলেই সমুদ্রসীমা নিয়ে নাটক করছে। সমুদ্রসীমার ৬ হাজার বর্গকিলোমিটার ও তালপট্টি দ্বীপ হাতছাড়া হয়ে গেলেও সরকার সমুদ্র জয়ের মিথ্যা দাবি করছে। শুধু এ ক্ষেত্রেই নয়, সবক্ষেত্রেই তারা মিথ্যাচার চালিয়ে যাচ্ছে।

আজ শুক্রবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ভিআইপি লাউঞ্জে জাতীয়তাবাদী ক্ষুদ্র জাতিগোষ্ঠী দলের উদ্যোগে ‘বাংলাদেশি জাতীয়তাবাদ; ক্ষুদ্র জাতিগোষ্ঠী ও বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট‘ শীর্ষক আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।

মির্জা ফখরুল বলেন, সরকার দেশের প্রশাসন-বিচার-অর্থনীতিসহ সবক্ষেত্রে অস্থিতিশীলতা সৃষ্টি করেছে।

বেসিক ব্যাংক, হলমার্ক গ্রুপ, ডেসটিনি গ্রুপ ও পদ্মাসেতুর প্রসঙ্গ উল্লেখ করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, দেশের সকলক্ষেত্র ধ্বংসের পায়তারা করছে সরকার। এটা মেনে নেওয়া যায় না। তাদের এ অপকর্মের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তুলতে হবে।

দেশের গণতন্ত্র, মানুষের ভোট ও মৌলিক অধিকার রক্ষায় বিএনপি প্রধান খালেদা জিয়া যে আন্দোলন কর্মসূচির ডাক দিয়েছেন তাতে সকলকে অংশগ্রহণের আহ্বান জানান ফখরুল।

নিরপেক্ষ সরকারের অধীন সকল দলের অংশগ্রহণে নির্বাচনের দাবি জানিয়ে ফখরুল বলেন, শিগগিরই গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠায় নির্বাচন না দিলে ঈদের পর কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে। এ সরকারকে বিদায় দিয়ে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার করতে হবে।

বর্তমান সরকারকে ‘অবৈধ’ আখ্যা দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, তারা দেশের উন্নয়নে কোনো কাজ করছে না। বিএনপিই সকল ক্ষেত্রের মতো ক্ষুদ্র জাতিগোষ্ঠীর জীবন-যাত্রার মান উন্নয়নে কাজ করেছে, আগামী দিনেও এ জাতিগোষ্ঠীর সকল মৌলিক অধিকার প্রতিষ্ঠা ও তাদের সুযোগ-সুবিধা প্রদানে কাজ করবে।

জাতীয়তাবাদী ক্ষুদ্র জাতিগোষ্ঠী দলের কেন্দ্রীয় সভাপতি মিস্টার মৃগেন হাগিডকের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন-বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, বিএনপির সহ-প্রচার সম্পাদক এমরান সালেহ প্রিন্স, যুবদলের কেন্দ্রীয় সহ-সভাপতি এলবার্ট পি কস্টা, যুবদলের যুগ্ম-সম্পাদক কাজী রফিক, ক্ষুদ্র জাতিগোষ্ঠী দলের নেতা অঞ্জন চিচাং, নির্ভয় দাস, অধ্যাপক মার্শেল এম চিরান প্রমুখ। –