সরকার বিএনপিকে ভয় পায়-বদরুদ্দোজা

প্রকাশ:| মঙ্গলবার, ৩০ ডিসেম্বর , ২০১৪ সময় ১১:৩১ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী জেনে রাখুন, কোনো সরকার শেষ সরকার নয়। এখনও সময় আছে ব্যবস্থা নিন, না হলে জনগণ ফুঁসে উঠবে, শেষ রক্ষা হবে না। দেশে সিভিল ওয়ার লাগুক আমরা তা চাই না। কিন্তু তা যদি হয় তা হলে এর জন্য বর্তমান সরকারই দায়ী হবে। অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়ান। একথা স্বীকার করতেই হবে বেগম জিয়ার নেতৃত্বে সংখ্যাগরিষ্ঠ জনগণ রয়েছে। আর এজন্য সরকার বিএনপিকে ভয় পায়।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে মুসলিম লীগের ১০৮তম প্রতিষ্ঠবার্ষিকীর আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী এ কথা বলেন।

মুসলিম লীগ সভাপতি অ্যাডভোকেট নূরুল হক মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মো. হায়দার আলী, ইসলামিক পার্টির চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল মোবিন, ইসলামী আন্দোলনের যুগ্ম মহাসচিব অধ্যক্ষ মাওলানা এটিএম হেমায়তে উদ্দিন, দেশপ্রেমিক নাগরিক পার্টির সভাপতি আহসান উল্লাহ, দেশপ্রেমিক জনতা পার্টির সভাপতি ওমর ফারুক ফরাজী।

সাবেক এই রাষ্ট্রপতি বলেন, ‘বিরোধী দলকে সভা-সমাবেশ করতে দেয়া হয় না, এর নাম গণতন্ত্র? এরাই একসময় বাকশাল করে সব দল নিষিদ্ধ করেছিল এবং অবস্থা দেখে মনে হচ্ছে এরা ভবিষ্যতেও কাগজে-কলমে বাকশাল করতে পারে।’

সরকারকে ক্যালাস সরকার আখ্যা দিয়ে বি. চৌধুরী বলেন, ‘এরা শিশু জিহাদকে উদ্ধারে ব্যর্থ হয়েছে। আসলে এদের কোনো ব্যবস্থাপনা নেই।’