সরকার জনগণের ক্ষমতা কেড়ে নিয়েছে-ড. কামাল

প্রকাশ:| শুক্রবার, ৫ সেপ্টেম্বর , ২০১৪ সময় ১০:৫৪ অপরাহ্ণ

বর্তমান সরকারের সমালোচনা করে বিশিষ্ট আইনজ্ঞ ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, স্বঘোষিত প্রতিনিধিদের দিয়ে দেশ পরিচালিত হচ্ছে। এ সরকার জনগণের নয়। তারা জনগণের ক্ষমতা কেড়ে নিয়েছে।

শুক্রবার বিকালে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে প্রগতিশীল গণতান্ত্রিক জোট (পিডিএ) আয়োজিত ‘বাংলাদেশের রাজনীতি: প্রগতিশীল গণতন্ত্রীদের করণীয়’ শীর্ষক এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

ড. কামাল বলেন, সরকার জনগণকে নিয়ে তামাশা করছে। যারা নূর হোসেনকে হত্যা করেছিল, তাদের নিয়েই গণতন্ত্র প্রতিষ্ঠা করছে তারা।

স্বঘোষিত প্রতিনিধিদের দিয়ে দেশ পরিচালিত হচ্ছে অভিযোগ করে ড. কামাল বলেন, বর্তমান যে সংসদ আছে তার ১৫৩ জনের বেশি সদস্য বিনা নির্বাচনে এসেছেন। তারা সবাই স্বঘোষিত প্রতিনিধি। কিন্তু সংসদে থাকার কথা জনগণের প্রতিনিধি। এ সরকার জনগণের সেই ক্ষমতা কেড়ে নিয়েছে।

এই আইনজ্ঞ বলেন, “বিনা নির্বাচনে যারা নির্বাচিত, তাদের আমরা প্রতিনিধি মানি না।”

বিনা নির্বাচনে নির্বাচিত সাংসদদের প্রতি চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে ড. কামাল বলেন, “আপনারা সরাসরি টেলিভিশন বিতর্কে আসুন। প্রমাণ করুন যে আপনারা জনগণের প্র্রতিনিধি।”

গণফোরামের সভাপতি বলেন, “আন্দোলন করে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে শেখ হাসিনা ২০০৮ সালে ক্ষমতায় এসেছিল। সেই হাসিনা নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা তুলে দিয়ে জোর করে ক্ষমতা দখল করে নিয়েছে।আব্দুস সালাম প্রমুখ।


আরোও সংবাদ