সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করলেন রানা দাশগুপ্ত

প্রকাশ:| সোমবার, ১৫ সেপ্টেম্বর , ২০১৪ সময় ১১:৫৫ অপরাহ্ণ

মাগুরার ঐক্য পরিষদ নেতা পংকজ বসুকে কুপিয়ে হত্যার প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন করেছে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ। সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

সোমবার বিকেলে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ চট্টগ্রাম উত্তর দক্ষিণ ও মহানগরী শাখা যৌথভাবে এ কর্মসূচীর আয়োজন করে।

মানবন্ধনে রানা দাশগুপ্ত সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, সাম্প্রদায়িক সহিংসতা, নির্যাতন, নিপীড়ন, অগ্নিসংযোগ, সংখ্যালঘুদের ঘরবাড়ি লুট, মঠ-মন্দিরে মূর্তি ভাঙ্গা সহ যাবতীয় অপকর্ম প্রতিরোধ করা না গেলে দেশ ভয়াবহ এক অশুভ পরিণতির দিকে এগিয়ে যাবে।

আল কায়েদার হুমকির কথা উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশকে ইরাক, ইরান ও সিরিয়ার পরিণতির দিকে এগিয়ে যাওয়ার পথকে যে কোন মূল্যে প্রতিরোধ করতে হবে। সকল সম্প্রদায় ও জনগোষ্ঠীকে নিয়ে ১৯৭১ সালে যে সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন বাঙালি দেখেছিল তার বাস্তবায়নে দেশবাসীকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।

ঐক্য পরিষদ চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি ইঞ্জিনিয়ার পরিমল চৌধুরীর সভাপতিত্বে এবং অধ্যাপক প্রদীপ কুমার চৌধুরীর সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচীতে আরও বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য ইন্দুনন্দন দত্ত, উত্তর জেলার ভারপ্রাপ্ত সভাপতি ডা. গোবিন্দ প্রসাদ মহাজন, দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক তাপস হোড়, মহানগরীর সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিতাই প্রসাদ ঘোষ, উত্তর জেলার সাধারণ সম্পাদক অজিত নারায়ণ অধিকারী, কেন্দ্রীয় নেতা শ্যামল পালিত, অ্যাডভোকেট চন্দন বিশ্বাস, মতিলাল দেওয়ানজী, ধীলন ধর এবং অধ্যক্ষ বিজয়লক্ষ্মী দেবী প্রমুখ।


আরোও সংবাদ