সরকারের দুর্নীতি ও লুটপাটের জন্য বিদ্যুতের দাম বাড়ানো-নোমান

প্রকাশ:| শুক্রবার, ১৪ মার্চ , ২০১৪ সময় ১০:৪৯ অপরাহ্ণ

সরকারের দুর্নীতি ও লুটপাটের দায়ভার জনগণের উপর চাপাতেই বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

বিদ্যুৎখাতে দুর্নীতি ও লুটপাটের মাধ্যমে সরকারের শীর্ষ ব্যক্তিরা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে অভিযোগ করে তিনি বলেন,‘অবৈধ সরকারের দুর্নীতি ও লুটপাটের কারণে বিদ্যুতের দাম বাড়ানোর এ সিদ্ধান্ত জনগণ মেনে নেবে না।’

জনস্বার্থ বিরোধী এ সিদ্ধান্ত প্রত্যাহার না করলে বিএনপি কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করবে বলেও হুশিয়ারি উচ্চারণ করেন নোমান।

শুক্রবার বিকেলে নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম মহানগর বিএনপি এ সমাবেশের আয়োজন করে।

জনগণের প্রতি অনির্বাচিত সরকারের দায়বদ্ধতা নেই উল্লেখ করে আবদুল্লাহ আল নোমান বলেন, এজন্য সরকার জনগণের মৌলিক চাহিদা পূরণে ব্যর্থ হয়েছে। চট্টগ্রামে দীর্ঘদিন ধরে গ্যাসের সংকট চললেও সমাধানে কার্যকর কোন পদক্ষেপ নেয়নি সরকার।

সভাপতির বক্তব্যে নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান বলেন,‘জনগণের পকেট কেটে উদর পূর্তি করতেই সরকার অযৌক্তিভাবে বিদ্যুতের দাম বাড়িছে।’

সমাবেশে যোগ দিতে আসার সময় নগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক আলী মর্তুজা খানকে গ্রেফতার ও রাউজানে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি’র সভাপতি গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর উপর হামলার নিন্দা জানান তিনি।

সমাবেশে অন্যান্যের মধ্যে নগর যুবদল সভাপতি কাজী বেলাল উদ্দিন, চান্দগাঁও থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন লিপু, বায়েজিদ থানা বিএনপি’র সাধারণ সম্পাদক জি এম আইয়ুব, কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, নগর ছাত্রদল সভাপতি গাজী মো. সিরাজ উল্লাহ, বিএনপি নেতা আকতার খান, এম এ মতিন, নবাব খান, হাবিবুর রহমান চৌধুরী, মো. বখতেয়ার, জাফর আহম্মদ, ম. হামিদ, গোলজার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।