সরকারের টালবাহানা প্রমান করে তারা পুনরায় ভোট ডাকাতি করতে চায়

প্রকাশ:| শুক্রবার, ৩ ফেব্রুয়ারি , ২০১৭ সময় ০৮:৩২ অপরাহ্ণ

 

বিএনপি’র কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান, সাবেক মন্ত্রিী ও মেয়র মীর মোহাম্মাদ নাছির উদ্দিন বলেছেন, সরকার আরেকটি রকিব মার্কা নির্বাচন কমিশন গঠন করে পুনরায় ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতা ধরে রাখতে চায়। তাই নিরপেক্ষ নির্বাচন কমিশন নিয়ে টাল বাহানা করছে। দলীয় আজ্ঞাবহ লোকজন দিয়ে তাই সার্চ কমিটি গঠন করেছে।

তিনি আজ বিকেলে নগরীরর চট্টেশ্বরীস্থ তার বাসভবনে হাটহাজারী উপজেলা বিএনপির উদ্যোগে আয়োজিত মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মীর নাছির বলেন, রাষ্ট্রপকি ইচ্ছা করলেই সম্পূর্ন দল নিরপেক্ষ গ্রহনযোগ্য ব্যক্তিদের দিয়ে একটি সার্চ কমিটি করতে পারতেন যারা দেশের মানুষের প্রত্যাশা অনুযায়ী শক্তিশালী ও নিরপেক্ষ নিবাৃচন কমিশন গঠন করতে পারতেন। কিন্তু বাংলাদেশের মানুষ এখন মনে করছে আওয়ামীলীগ তাকে রাষ্ট্রপতির আসনে বসিয়েছেন বলেই তিনি আওয়ামী ঘরনার লোকজন দিয়ে সার্চ কমিটি গঠন করেছেন। ইে কমিটিও যদি একই কায়দায় নির্বাচন কমিশনের বদলে দলীয় কমিশন গঠন করে তবে নিজেদের ভোটাধিকার রক্ষায় ও গণতন্ত্র পুনঃরুদ্ধারে আন্দোলন ছাড়া দেশবাসীর অন্যকোন পথ খোলা থাকবেনা।

জনাব মীর নাছির বলেন, সরকার বিএনপির শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে সুগভীর চক্রান্ত করছে যাতে বেগম খালেদা জিয়া সহ সিনিয়র নেতাদেরকে নির্বাচন হতে দুরে রাখতে পারে। কিন্তু বাংলাদেশের মানুষ বেগম খালেদা জিয়াকে বাদ দিয়ে ৫ই জানুয়ারী মার্কা আর কোন নির্বাচন মেনে নিবেনা। তিনি বিএনপিকে থানা, ইউনিয়ন ও ওর্য়াড পর্যায়ে শক্তিশালী করে যে কোন পরিস্থিতি মোকাবেলার প্রস্তুতি গ্রহনের জন্য নেতা-কর্মীদের প্রতি আহবান জানান।

হাটহাজারী উপজেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব নুর মোহাম্মদ এর সভাপতিত্বে ও সদস্য সচিব সোলাইমান মঞ্জুর সঞ্চালনায় মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন হাটহাজারী থানা বিএনপির আইয়ুব খান, হাটহাজারী থানা বিএনপির যুগ্ম-আহবায়ক এ্যাড: ফোরকান,ফতেপুর বিএনপির সাধারন সম্পাদক সাইফুল ইসলাম, ফতেপুর বিএনপির যুগ্ম-আহবায়ক মুসলিম উদ্দিন, বুুড়িশ্চর বিএনপির সভাপতি আ.ন.ম ইউনুছ, শিকারপুর বিএনপির সভাপতি এ্যাড: মো ঃ ইসহাক, দক্ষিণ মার্দাশা বিএনপির সভাপতি মোঃ কামাল উদ্দীন, হাটহাজারী বিএনপির উঃ যুবদল সদস্য সচিব সাখাওয়াৎ হোসেন শিমুল, শিকারপুর বিএনপির সাধারন সম্পাদক নুর খান, বুুড়িশ্চর বিএনপির সাধারন সম্পাদক আবু বক্কর সিদ্দিকী, উত্তর মার্দাশার সাধারন সম্পাদক মোঃ আকতার হোসেন (বাদল), দক্ষিণ মার্দাশা বিএনপির সাধারন সম্পাদক মোঃ ফখরুল হাসান, ফতেপুর বিএনপির সিনিয়র যগ্ম-আহবায়ক মোঃ নুরুল আমিন, মির্জাপুর বিএনপির সিনিয়র সহ সভাপতি মোঃ আবু সাঈদ, উত্তর মার্দাশার সাংগঠনিক সম্পাদক মোঃ শফিউল আলম, হাটহাজারী, উঃ যুবদল যুগ্ম-আহবায়ক হাসানুল করিম নাছির, হাটহাজারী, উঃ যুবদল সদস্য আহবায়ক কমিটি মোঃ এমরান, মির্জাপুর বিএনপির যুগ্ম-সম্পাদক মোঃ মহিউদ্দীন, হাটহাজারী উপজেলা ছাত্রদল নেতা এ্যাড: গাজী আবদুল মোবিন, মোঃ জাফর, এইচ এম আলী আকবর, ১১ নং ফতেপুর ইউনিয়ন বিএনপির নুরুল আমিন সহ প্রমূখ নেতৃবৃন্দ।