সরকারের অগ্রযাত্রাকে কেউ ব্যাহত করতে পারবে না

প্রকাশ:| বুধবার, ২২ অক্টোবর , ২০১৪ সময় ০৮:৪৯ অপরাহ্ণ

জাতীয় সংসদে ড. শিরীণ শারমিন চৌধুরী এবং সাবের হোসেন চৌধুরীর সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘জনগণের ভোটে নির্বাচিত বর্তমান সরকারকে নিয়ে কিছু কিছু মহল দেশ এবং বিদেশে বিরূপ সমালোচনায় মুখর। তারা যখন সমালোচনা করছে তখন, কমনওলেথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের (সিটিএ) ৫৩টি দেশের ১৭০টি জাতীয় ও প্রাদেশিক আইনসভা এবং ইন্টার পার্লামেন্টারি ইউনিয়েনের (আইপিইউ) ১৪৬টি স্বাধীন ও সার্বভেীম রাষ্ট্রের পার্লামেন্টগুলো বাংলাদেশের দু’জন প্রার্থীকে আন্তর্জাতিক এ দুটি সংগঠনের শীর্ষ পদে নির্বাচিত করেছেন।’

প্রধানমন্ত্রী বলেন, কোনো অপপ্রচার জনগণের নির্বাচিত এই গণতান্ত্রিক সরকারের অগ্রযাত্রাকে ব্যাহত করতে পারবে না। বাংলাদেশের দু’জন প্রার্থী দু’টি আন্তর্জাতিক সংগঠনের শীর্ষ পদে নির্বাচিত হওয়া সেটাই প্রমাণ করেছে।

তিনি আশা প্রকাশ করে বলেন, ‘বিশ্বের গণতান্ত্রকামী সকল দেশের সাথে বাংলাদেশের সম্পর্ক আরো দৃঢ় ও সুসংহত হবে।’

শেখ হাসিনা তার বক্তব্যে বর্তমান সরকারের কার্যক্রমের সাফল্যের চিত্র তুলে ধরেন। একই সঙ্গে বিগত সরকারের সমালোচনাও করেন।

বহু ত্যাগ তিতিক্ষা ও রক্তক্ষয়ী সংগ্রামের বিনিময়ে পওয়া এই গণতান্ত্রিক প্রক্রিয়া যাতে ব্যাহত না হয় সেজন্য দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি। এরপর জাতীয় সংসদের স্পিকার ড. শিরীণ শারমিন চৌধুরী সিটিএর চেয়ারপার্সন এবং সাবের হোসেন চৌধুরী আপিইউএর সভাপতি নির্বাচিত হওয়ায় তাদেরকে অভিনন্দন জানান।