সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয়ে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু

প্রকাশ:| শনিবার, ১৯ এপ্রিল , ২০১৪ সময় ১১:৫০ অপরাহ্ণ

চট্টগ্রাম সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয়ে তিন দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু হয়েছে। ৩৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০১৪ উপলক্ষে চট্টগ্রাম জেলা প্রশাসন এ মেলার আয়োজন করে। মেলা চলবে আগামী ২১ এপ্রিল পর্যন্ত।

শনিবার বিকাল সাড়ে ৩টায় মেলার উদ্বোধন করেন চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন। এসময় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও উন্নয়ন) তানভীর আজম ছিদ্দিকীসহ নগরীর বিভিন্ন সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা।

মেলায় ১৫ টি মাধ্যমিক বিদ্যালয়, ১টি কলেজ ও ১টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহন করেন। মেলায় ৮১টি স্টলে শিক্ষার্থীরা ১১০টি উদ্ভাবনী প্রকল্প উপস্থাপন করেন।

চট্টগ্রাম সরকারী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর শিক্ষার্থী অর্চি দত্ত বলেন,‘কিভাবে সহজলভ্য উপায়ে বিদ্যুৎ উৎপাদন করা যায় এবং কালো ধোঁয়া থেকে কিভাবে পরিবেশকে রক্ষা করা যায় তার বিভিন্ন দিক নিয়ে আমরা মেলায় প্রজেক্ট উপস্থাপন করেছি।’

এছাড়া মেলায় বায়োগ্যাস তৈরী, নবায়নযোগ্য শক্তির ব্যবহার, বিজ্ঞান সম্মত উপায়ে নগরায়ন, পরিকল্পনা, পাওয়ার ইঞ্জিন তৈরীসহ বিভিন্ন প্রকল্প উপস্থাপন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।


আরোও সংবাদ