‘রেড অ্যালার্ট’ জারি ‘জনগণের নিরাপত্তার জন্য রাস্তায় নামব’-খালেদা জিয়া

প্রকাশ:| বৃহস্পতিবার, ১ মে , ২০১৪ সময় ০৬:২৯ অপরাহ্ণ

খালেদা জিয়া গুম খুন ও অপহরণের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে সারাদেশে অনির্দিষ্টকালের জন্য সাংগঠনিক ‘রেড অ্যালার্ট’ জারি করলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।
তিনি নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ, সতর্ক ও প্রস্তুত থাকার নির্দেশ দিয়ে বলেছেন, ‘যারা গুম করতে আসবে, ঘেরাও করে আটকে রাখবেন, র‌্যাব হোক, পুলিশ হোক, তাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে তুলে দেবেন।’

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, এই সরকারকে বিদায় করতে হলে সকলকে নামতে হবে। ছাত্র, শ্রমিক, যুবক সকলকে নামতে হবে। কারণ আমরা কাজ চাই, ভাত চাই, শান্তি চাই, নিরাপত্তা চাই।

তিনি বলেন, এই আওয়ামী লীগ এসব কিছু্ই দিতে পারে না। তাই তারা সংবিধান সংশোধন করেছে। কিন্তু দেশের মানুষ একবার জেগে উঠলে এই সংবিধান-টংবিধান আপনাদের রক্ষা করতে পারবে না।

দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির বিষয়টি তুলে ধরে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, এই সরকারের আমলে দেশের কোনো মানুষ নিরাপদ নেই। দেশের সর্বত্র এখন খুন আর গুম আতঙ্ক বিরাজ করছে।

তিনি বলেন, একের পর এক মানুষকে অপহরণ করা হচ্ছে। আর কিছু দিন পর তাদের লাশ পাওয়া যাচ্ছে। এখন চারিদিকে শুধু লাশ লাশ আর লাশ। যেখানে সেখানে লাশ পাওয়া যাচ্ছে।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর সোহওয়ার্দী উদ্যানের শ্রমিক সমাবেশে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এসব কথা বলেন।

খালেদা জিয়া বলেন, আগে লাল পোশাক, নীল পোশাকে মানুষকে ধরে নিয়ে যাওয়া হতো। এখন সাদা পোশাকে ধরে নিয়ে যায়। কারা এই সাদা পোশাকধারী। কী তাদের পরিচয়? দেশকে এইভাবে চলতে দেওয়া হয় না।

দেশের বর্তমান অর্থনৈতিক দূরাবস্থার কথা তুলে ধরে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, সরকারের দেশকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। শ্রমিকদের বেকার করছে। বিদেশ থেকে শ্রমিকরা নিঃস্ব হয়ে ফিরে আসছে। কাজেই আওয়ামী লীগের হাতে শ্রমিকরা নিরাপদ নয়। দেশের মানুষ নিরাপদ নয়। কিন্তু আমরা কী চাই? আমরা ভাত চাই, কাজ চাই, শান্তি চাই, নিরাপত্তা চাই। শ্রমিকদের ভাগ্যের উন্নয়ন চাই।

বেগম জিয়া বলেন, দেশের শ্রমিকদের এখন অবস্থা ভাল নয়। আওয়ামী লীগ সরকারের আমলে কখনো শ্রমিকদের ভাগ্যোন্নয়ন হয় না। শ্রমিকদের উন্নয়ন হয় বিএনপির আমলে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে মধ্যপ্রাচ্যে শ্রমিক নেওয়া বন্ধ হয়ে গেছে। শ্রমিকদের খালি হাতে ফেরত আসতে হচ্ছে। আওয়ামী লীগ যতদিন ক্ষমতায় থাকবে ততদিন বাংলাদেশ থেকে মধ্যপ্রাচ্যের দেশগুলো কোনো শ্রমিক নেবে না। তাহলে এই শ্রমিকদের কী অবস্থা হবে।

সরকার কথায় কথায় মিথ্যা বলে উল্লেখ করে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বলেছেন, এই সরকার রানা প্লাজায় ক্ষতিগ্রস্ত শ্রমিকদের যে পরিমাণ ক্ষতিপূরণ দিতে চেয়েছিল তা দেয়নি। এরা কথায় কথায় মিথ্যা বলে। তাই দেশের মানুষ এদের কথা এখন আর বিশ্বাস করে না।