সরকারকে নাজমুল হুদার হুঁশিয়ারি ও সাধুবাদ

প্রকাশ:| মঙ্গলবার, ৭ জুলাই , ২০১৫ সময় ১১:৫৯ অপরাহ্ণ

দেশের উন্নয়নমূলক কাজে হাত দেয়ার জন্য ক্ষমতাসীনদের সাধুবাদ জানিয়েছেন বাংলাদেশ জাতীয় জোট-বিএনএ চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা।

মঙ্গবার দুপুরে জাতীয় প্রেসক্লাব কনফারেন্স লাউঞ্জে বিএনএ আয়োজিত ‘সুষ্ঠু‍ ও অবাধ জাতীয় নির্বাচনের স্থায়ী রূপরেখা’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগ সরকারের প্রশংসা করে নাজমুল হুদা বলেন, ‘সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডকে আমি সাধুবাদ জানাই। কারণ রাস্তায় বের হলেই দেখা যায় বিভিন্ন উন্নয়নমূলক কাজ চলছে। তবে আমি মনে করি, সরকারের ভাবমূর্তি আরো উজ্জ্বল হবে যদি তারা দেশে একটি সুষ্ঠু নির্বাচনের আয়োজন করে।’

এসময় তিনি সুষ্ঠু ও অবাধ জাতীয় সংসদ নির্বাচনের জন্য সরকারের কাছে ৭ দফা প্রস্তাবনা তুলে ধরেন।

প্রস্তাবগুলো হলো- ভোটার তালিকা হালনাগাদ করণ, ভোটার পরিচয়পত্র প্রদান, নির্বাচনী ব্যয় সংকোচনের মাধ্যমে নির্বাচনী সন্ত্রাস,কারচুপি ও ভোট ছিনতাই রোধ, সার্বক্ষণিক নির্বাচন পর্যবেক্ষণের ব্যবস্থা, নিরপেক্ষ ও শক্তিশালী নির্বাচন কমিশন গঠনের মাধ্যমে সরকার ও বিরোধী দলের মধ্যে রাজনিত মতৈক্য তৈরি এবং রাজনৈতিক দলের নিবন্ধন আরো বাস্তবমুখী ও সহজকরণ।

নাজমুল হুদা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ‘সরকার যদি এই প্রস্তাবনাগুলো মেনে না নেয় তাহলে জনগণের চাপে ক্ষমতাসীনদের নির্বাচনী আইন পরিবর্তন করতে বাধ্য করা হবে।

বিএনএ চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদার সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্যে রাখেন সাবেক সংসদ সদস্য গোলাম মওলা রনি, সংগঠনের কো-চেয়ারম্যান নাজিম উদ্দিন আল আজাদ প্রমুখ।