সরকারকে ইসলাম বিরোধী কার্যকলাপ থেকে মুক্ত থাকতে হবে-আহমদ শফী

প্রকাশ:| সোমবার, ৫ মে , ২০১৪ সময় ০৮:১৮ অপরাহ্ণ

নাচ গানের অনমুতি মেলে,ওয়াজের অনুমতি মেলে না–বাবুনগরী

সরকারকে ইসলাম বিরোধী কার্যকলাপ থেকে মুক্ত থাকতে হবেহাটহাজারী সংবাদদাতা : হেফাজতে ইসলামের আমীর শাহ আহমদ শফী বলেছেন সরকারের সাথে ইসলামী শক্তির কোন বিরোধ নেই । তবে কোন খানে ইসলাম বিরোধী কার্যকলাপ দেখা গেলে তোহীদি জনতা তা নিরবে সহ্য করবেনা। তাই সরকার কে ইসলাম বিরোধী কার্যকলাপ থেকে মুক্ত থাকতে হবে। তিনি আল আমানাহ্ ফাউন্ডেশন আয়োজিত ইসলামী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উল্লেখিত অভিমত ব্যক্ত করেন।
সোমবার হাটহাজারী পাবর্তী হাই স্কুল মাঠে এ উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন হেফাজতের সিনিয়র নায়েবে আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী। সম্মেলনে প্রধান বক্তা ছিলেন হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী ।
আল্লামা জুনাইদ বাবুনগরী বলেন, এই দেশ থেকে ইসলামকে নিশ্চিন্ন করার জন্য দেশী বিদেশী সকল কুফুরী শক্তি ঐক্যবদ্ধ প্রয়াস চালাচ্ছে। এমনকি দেশে ইসলামী তাহযীব, তামাদ্দুনের প্রচার-প্রসার,তাফসীর মাহফিল ও ইসলামী সম্মেলন তথা ইসলামের পক্ষে কথা বলা সকল মাধ্যমকে সংকোচিত করার জন্য একটি শক্তি সুদুর প্রসারি পরিকল্পনা নিয়ে কাজ করছে। এসব ষড়যন্ত্র মোকাবিলায় সকল মুসলমানদেরকে ক্ষীণ মতভেদ ভুলে ঐক্যবদ্ধ হতে হবে। সরকার নাচ গান করার অনুমতি দেয় কিন্তু ওয়াজ মাহফিলের অনুমতি দেয়ং না। তারা আমাদের অনেক মাহফিল নিষিদ্ধ করছে। ৫ মে কথা উল্লেখ করে বাবুনগরী বলেন,জিকির ও নামাযরত অবস্থায় ১০ হাজার র‌্যাব ও পুলিশ আলেম ওলামা ও ছাত্র যুবকের উপর নির্বিচারে গুলি করেছে। এর বিচার একদিন হবে। এর দায় কেউ এড়াতে পারবে না।
সম্মেলনে সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাটহাজারী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওরানা নাছির উদ্দনি মুনির।

এতে আরও বক্তব্য রাখেন, আল্লামা শামসুল আলম, আল্লামা হাফেজ আহমদুল্লাহ, মাও: নোমান ফয়জী, মাও: সাজেদুর রহমান, মাও: আজিজুর হক আল মাদানী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওরানা নাছির উদ্দনি মুনির, মাও: মুহাম্মদ শফী, মাও: সলিম উল্লাহ, মুফতী সিরাজুল ইসলাম, মাও: মাহমুদুল হাসান, মাও: জাহেদুল্লাহ, মাও: আনাস মাদানী, মাও: আব্দুল্লাহ, মাও: ইসমাঈল খান, মুফতী আব্দুল আজিজ, মাও: মীর ইদরীস, মুফতী শিহাবউদ্দীন, মাও: জাফর আহাম্মদ, মাও: মুজিবুর রহমান, মাও: জাকারিয়া নোমান ফয়জী, মাও: হাবিবুল হক বাবু, মাও: এমরান শিকদার প্রমুখ।
বক্তারা আরও বলেন, বাংলাদেশের সাথে ইসলামের সম্পর্ক মদিনায় রাসূলুল্লাহ (সা.) এর হিজরতের পূর্ব থেকে।
অতএব দেড় হাজার বছরের ইতিহাস ঐতিহ্য, সংস্কৃতি, তথা তাহযীব তামাদ্দুনকে ধ্বংস করার সুযোগ কোন অপশক্তিকে দেওয়া হবে না। প্রয়োজনে আমরা না খেয়ে থাকতে পারি, বুকের তাজা রক্ত ভাসিয়ে দিতে পরি, কিন্তু ঈমান থেকে বিচ্যুত হতে পারিনা। এেেদশের ওলামায়ে কেরাম রাজনৈতিক উচ্চাবিলাস ও জাগতিক স্বার্থে কোন কর্মসূচি দেননি। যখনই ইসলামের উপর আঘাত এসেছে। আল্লাহর আস্তিত্বকে অস্বীকার করা হয়েছে, রাসূলুল্লাহ (সা.) এবং তাহার পরিবারকে কটাক্ষ করা হয়েছে। তখন দেশের ধর্মপ্রাণ মুসলমানরা ঘরে বসে থাকতে পারেনি।
বক্তারা আও বলেন, দেশে চলমান গুম-খুন, অত্যাচার অবিচার ইভটিজিং, নারী নির্যাতন সহ সকল অপরাধ থেকে দেশকে বাঁচাতে চাইলে দেশ পরিচালনাসহ সকল ক্ষেত্রে ইসলাম আদর্শ বাস্তবায়ন করতে হবে।
প্রধান অতিথি আল্লামা শাহ আহমদ শফী দেশ জাতি ও ইসলামের কল্যাণে এবং হেফাজতে ইসলাম বাংলাদেশ এর আন্দোলনে গত ৫ ও ৬ ই মে সহ শহীদ হওয়া সকল শহীদগণের মাগফিরাত কামনা এবং আহতদের সুস্বাস্থ্য কামনা ও মজলুম কারা বন্দি নেতা কর্মীদের মুক্তির জন্য দোয়া করেন।
অনুষ্ঠান সঞ্চালনা করেন, মাওলানা আব্দুল ওয়াদুদ নোমানী, মাও: জাহাঙ্গীর মেহেদী,ফোরকান সিক্দার ।