সময়ের প্রতি নিষ্ঠাবান থেকে লেখাপড়ায় মনোযোগী হওয়ার আহবান

mirza imtiaz প্রকাশ:| বুধবার, ৫ সেপ্টেম্বর , ২০১৮ সময় ০৭:৪৫ অপরাহ্ণ

ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের বরণ-বিদায় অনুষ্ঠানে চ.বি. উপাচার্য

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠান ৪ সেপ্টেম্বর ২০১৮ তারিখ সকাল ১০ টায় চ.বি. আইটি ভবনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চ.বি. মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার ও চ.বি. ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. শংকর লাল সাহা।
মাননীয় উপাচার্য নবীনদের সবুজ ক্যাম্পাসে স্বাগত এবং বিদায়ীদের আন্তরিক অভিনন্দন জানান। তিনি নবীনদের উদ্দেশ্যে বলেন, যে স্বপ্ন নিয়ে তারা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছে, তা পূরণ করতে হলে সময়ের প্রতি নিষ্ঠাবান থেকে লেখাপড়ায় মনোযোগী হতে হবে। তিনি বলেন, আমাদের প্রাণপ্রিয় শিক্ষার্থীরা এখন দেশের এক নম্বর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। এ তরুণ-মেধাবীরাই বিনির্মাণ করবে জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা। মাননীয় উপাচার্য নবাগতদের সত্যিকারের আলোকিত মানুষ হিসেবে গড়ে ওঠার লক্ষ্যে গুণী শিক্ষকদের সান্নিধ্যে নিরবচ্ছিন্ন জ্ঞান আহরণের আহবান জানান। মাননীয় উপাচার্য বিদায়ীদের এ বিশ্ববিদ্যালয়ের এ্যামবেসেডর উল্লেখ করে বলেন, তারা বিশ্ববিদ্যালয় থেকে সৃজিত জ্ঞান জীবনের প্রতিটি ক্ষেত্রে কাজে লাগিয়ে দেশ-বিদেশের বিভিন্ন সেক্টরে নিজেকে প্রতিষ্ঠিত করে এ বিশ্ববিদ্যালয়ের সুনাম ও ভাবমূর্তি উজ্জ্বল করবে এটাই প্রত্যাশিত। মাননীয় উপাচার্য বিদায়ীদের সফল কর্মময় জীবন কামনা করেন।
ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি ড. হাসান খালেদ রউফ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিভাগের কোষাধ্যক্ষ ও সহকারী অধ্যাপক জনাব মোহাম্মদ সোহরাওয়ার্দী। অনুষ্ঠান উপস্থাপনা করেন বিভাগের শিক্ষার্থী জনাব ফারিহাতুন জান্নাত। অনুষ্ঠানে বিভাগের শিক্ষকবৃন্দ এবং বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। পরে বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।