সম্ভাবনার আলো জ্বেলে তানজিন তিশা

প্রকাশ:| সোমবার, ১৮ মে , ২০১৫ সময় ০৮:৩৫ অপরাহ্ণ

tanjin tishaএই সময়ে দেশীয় মিউজিক ভিডিওতে মডেল হিসেবে যার পারফরমেন্স সবচেয়ে বেশি প্রশংসায় সিক্ত হচ্ছে তিনি তানজিন তিশা। বর্তমানে বিভিন্ন টিভি চ্যানেল এবং ইউটিউবে প্রচার চলছে এ প্রজন্মের সংগীতশিল্পী ইমরানের ‘বলতে বলতে চলতে চলতে’ শিরোনামে গানের মিউজিক ভিডিও। এ ভিডিওতে শিল্পীর সঙ্গে দুর্দান্ত পর্দা উপস্থিতি ঘটিয়ে তিশা এখন দারুণ আলোচনায়।

এর পাশাপাশি গত ‘মা দিবস’-এ এনটিভিতে প্রচার হওয়া বিশেষ নাটক ‘আপন কথা’য় রিচি সোলায়মানের মেয়ের চরিত্রে অনবদ্য অভিনয় করে এ অভিনেত্রী ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন।

নাটকটি প্রচারের পর থেকে নাটকপাড়ায় তানজিন তিশার অভিনয় নিয়ে বেশ আলোচনাও তৈরি হয়। অনেকেই বলছেন, ক্রমশ সম্ভাবনার আলো জ্বেলেই যে এ পর্দাকন্যা শোবিজে পথ হাঁটছেন তা নির্দ্বিধায় বলা যায়। তিশা নিজেও তা উপলব্ধি করছেন। আর সে কারণেই অভিনয়ে আরও বেশি মনোযোগী হওয়ার চেষ্টা করছেন তিনি। যে নাটকেই এখন অভিনয় করছেন তাতে চরিত্রের গভীরে প্রবেশ করার চেষ্টা থাকে তার নিরন্তর। যতটা ভাল অভিনয় করা যায় তা নিয়েই যেন ব্যাকুল তিনি। অভিনয়ের পাশাপাশি মডেলিংয়েও তিশার ব্যস্ততা বেশ। অমিতাভ রেজার নির্দেশনায় রবি’র বিজ্ঞাপনে উজ্জ্বল পারফরমেন্স মডেলিং আকাশে দারুণ গতিতে ডানা মেলার সুযোগ তৈরি করে দেয় তানজিন তিশাকে। এর পরের গল্প শুধুই এগিয়ে চলার। রবি’র বিজ্ঞাপনে মডেল হওয়ার পর নির্মাতাদের দৃষ্টি পড়ে তানজিন তিশার ওপর। সে সুবাদে তার সুযোগ মিলতে থাকে নতুন নতুন নির্মাণে।

সে সময়েই রিজভী ওয়াহিদের ‘চোখেরই পলকে’ গানের মিউজিক ভিডিওতে মডেল হয়েও তুমুল আলোচনায় চলে আসেন তানজিন তিশা। এ সময়ের ব্যস্ততা সম্পর্কে জানতে চাওয়া হলে এ শোবিজকন্যা জানান, প্রথমবারের মতো ‘তিব্বত’র একটি বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করার জন্য এরই মধ্যে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। এটি তিব্বত বিউটি সোপের বিজ্ঞাপন। আসছে জুন মাসের মাঝামাঝি সময়ে কলকাতায় এর শুটিং হবে। বিজ্ঞাপনটি নির্মাণ করবেন সনক মিত্র। তানজিন তিশা বলেন, ভাল প্রোডাক্টের বিজ্ঞাপনে কাজ করার অপেক্ষায় ছিলাম। অবশেষে তিব্বতের সঙ্গে ব্যাটে বলে মিলে গেছে। তাই কাজটি বেশ আগ্রহ নিয়ে করছি। তানজিন তিশা অভিনীত ধারাবাহিক নাটক ‘ময়না টিয়া’ এখন এশিয়ান টিভিতে প্রচার হচ্ছে। এ মুহূর্তে তিনি ব্যস্ত আছেন গোলাম সোহরাব দোদুলের নির্দেশনায় ‘পাল্টা হাওয়া’ ধারাবাহিকের কাজ নিয়ে। এটি খুব শিগগিরই বাংলাভিশনে প্রচারে আসবে। এদিকে তানজিন তিশা এরই মধ্যে শেষ করেছেন শেখ সেলিমের নির্দেশনায় ‘একটু সন্ধ্যার আগে’ নাটকের কাজ। এতে তিনি প্রথমবারের মতো মোশাররফ করিমের সঙ্গে জুটিবদ্ধ হয়ে অভিনয় করেছেন। রেদওয়ান রনির নির্দেশনায় ‘ইউটার্ন’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে টিভি নাটকে তিশার অভিষেক হয়। একই সময়ে বেলাল উদ্দিন শুভর ‘সোনালী রোদ্দুর’ ও সুমনের ‘কাঠ গোলাপের বসন্ত’ নাটকেও অভিনয় করেন তিনি। এদিকে একাধারে মডেলিং ও নাটকে অভিনয় করেই ক্ষান্ত নন তিশা। এ মাধ্যমগুলোতে সাফল্যের সুবাদে তার ক্যারিয়ারে যোগ হয়েছে পুরস্কার প্রাপ্তির পালকও।

নবীন অভিনয়শিল্পী হিসেবে সমপ্রতি মেরিল-প্রথম আলোর শ্রেষ্ঠ পুরস্কার জিতে নিয়েছেন তিশা। নিজেকে অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠার লক্ষ্যে অবিরাম কাজ করে যাচ্ছেন এ তন্বী। এ নিয়ে অনেক পরিকল্পনাও করে রেখেছেন। টিভি পর্দায় নিয়মিত কাজের মাধ্যমে পরিপক্ব হয়ে চলচ্চিত্রেও অভিনয় করার ইচ্ছা তার। এ প্রসঙ্গে তিশা বলেন, আমি অভিনেত্রী হিসেবে নিজেকে দেখতে চাই। আর সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি। এখন চলচ্চিত্র নিয়ে তেমন ভাবছি না। অনেক প্রস্তাব পাচ্ছি। কিন্তু নিজেকে আরও বেশি পরিপক্ব করে তবেই বড় পর্দায় কাজ করতে আসতে চাই। এ জায়গাটিতে এসে নতুন অনেকেই ছিটকে পড়েছেন। আমি আবেগে গা ভাসাতে চাই না। নিজেকে পুরোপুরি প্রস্তুত করে তবেই চলচ্চিত্রে নাম লেখাবো।