সমাজ মঙ্গলে বিত্তবানদের এগিয়ে আসতে হবে

প্রকাশ:| শনিবার, ১১ ফেব্রুয়ারি , ২০১৭ সময় ০৯:০৫ অপরাহ্ণ

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী বলেছেন, ব্যক্তিগত উদ্যোগে চাক্তাই-খাতুনগঞ্জে গভীর নলকূপ বসিয়ে এলাকাবাসীর জন্য সুপেয় পানি সরবরাহ ব্যবস্থাপনা দৃষ্টান্ত হয়ে থাকবে। এই জনসেবা প্রদানে যারা উদ্যোগী হয়েছেন তারা অবশ্যই সত্যিকার জনপ্রতিনিধি হিসেবে আলোকিত হবেন।
তিনি আরো বলেন, চাক্তাই-খাতুনগঞ্জ আবাসিক ও বাণিজ্যিক এলাকা। এখানে সমস্যা অনেক। সুপেয় পানির অভাবে জনজীবন বিপর্যস্থ হচ্ছে। চাক্তাই-খাতুনগঞ্জে স্থানীয় জনপ্রতিনিধি হাজী নুরুল হক ও তাঁর সন্তানের নিজের উদ্যোগে সুপেয় পানি সরবাহের ব্যবস্থাপনা জাতিকে পথ দেখাবে।
তিনি আজ বিকেলে চাক্তাই-চামড়া গুদাম ব্রীজ এলাকায় স্থানীয় কাউন্সিলর হাজী নুরুল হকের সন্তান আলহাজ্ব জাহাঙ্গীর আলমের ব্যক্তিগত অর্থায়নে গভীর নলকূপ স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে একথা বলেন। তিনি আরো বলেন, সব কিছু সরকারের মুখাপেক্ষী হলে চলবে না, সমাজকে কিছু দেয়ার জন্য সামর্থ্যবানদের এগিয়ে আসতে হবে। তবে সামাজিক নেতৃত্ব যদি দুবৃর্ত্ত পরায়ন হয় তাহলে সমাজ কুলষিত হবে। এই দুরাবস্থা থেকে আমাদের মুক্তি পেতে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।
ব্যবসায়ী আবছার উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ার্ড কাউন্সিলর হাজী নুরুল হক। অনুষ্ঠান আরো উপস্থিত ছিলেন বক্সির হাট ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন শান্তি, সমাজ সেবক জসিম উদ্দিন মিন্টু, মীর আহম্মদ সওদাগর, বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল মনসুর, মান্না বিশ্বাস, আতিকুল্লাহ, আরশেদুল আলম বাচ্চু, আজিজুর রহমান আজিজ, রফিকুল আলম রাজু, আব্বস উদ্দিন, বিশ্বজিৎ বিশ্বাস, সুজিত দে, শিবু দে, আচুৎ কুমার বিশ্বাস, দেবাশিষ দাশ গুপ্ত, নুরুল আজিজ সওদাগর প্রমুখ।