সপ্তষীর বষপূর্তি উদযাপন

প্রকাশ:| শুক্রবার, ২০ জুন , ২০১৪ সময় ১০:১৮ অপরাহ্ণ

ইমরান এমি:
সাহিত্য সংগঠন সপ্তর্ষী সাহিত্য সংঘের ১বছর বর্ষপূর্তি উপলক্ষে বাংলা সাহিত্যের ক্রমবিকাশ ও আধুনিক বাংলা সাহিত্য শীর্ষক আলোচনা আজ শুক্রবার বিকেল ৪টায় চট্টগ্রাম একাডেমি মিলায়তনে সভাপতি কবি মাহমুদ হায়াতে সভাপতিত্বে অনুষ্টিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থত ছিলেন বাংলাদেশ ক্রীড়া উন্নয়ন পরিষদ চট্টগ্রাম জেলার সভাপতি আলহাজ্ব এম এ হাশেম রাজু,
প্রধান বক্তা
সাহিত্যিক অধ্যাপক মহি মুহম্মদ, প্রাবন্ধিক ও চিকিৎসক ডা. দিলীপ দে, বাংলাদেশ ক্রীড়া উন্নয়ন পরিষদ চট্টগ্রাম জেলার দপতর সম্পাদক খোরশেদ আলম, চট্টগ্রাম তরুণ লেখক সংসদের সভাপতি কবি ও লেখক এস ইলিয়াস বাবর।
প্রধান অতিথি এম এ হাশেম রাজু বলেন
লেখকরা হলো এ সমাজের দিকনির্দেশক লেখনীর মাধ্যমে সমাজের সমস্যা সম্ভাবনা তুলে ধরে শে ও জাতিকে বহুদূরে নিয়ে যাবে। তরুণ লেখকদের উদ্দেশ্য জনাব রাজু বলেন আপনারা তরুণের এ সমাজের ভবিষ্যত এ সমাজের আগামীর নেতৃত্বদানকারী।লেককরা কখনো মিথ্রা কথা বলেন না উল্লেখ করে তিনি আরো বলেন অনেক লেখক ও সাংবাদিক সত্য বলতে গিয়ে নির্যাতিত হয়েছেন এখন ও হচ্ছেন! আর এ হলো আমাদের সমাজ দেশ। লেখক সাংবাদিক হতে হলে জীবনে একজন আদর্শিক নাগরিক হতে হবে আগে। আদর্শিক সমাজ গঠনে লেখক সাংবাদিকদের এগিয়ে আসতে হবে। শিকাষার কোন বিকল্প নেই অঅদর্শিক নাগরিক হয়ে উঠতে হলে সপ্তর্ষী সাহিত্য সংঘের মত এশটি প্রতিষ্টান যথেষ্ট।
অধ্যাপক মহি মুহম্মদ বলেন
তরুণদের সুনির্দিষ্ট আবেগ আছে, তাদের সঠিক পথ দেখালে তারা এগিয়ে যাবে বহুদূর। সাহিত্যের মূল উদ্দেশ্য হচ্ছে অনন্দ দেওয়া। একজন সাহিত্যিক অর্থের জন্য সাহিত্য চর্চা করেন না তিনি মানুষ কে সমাজকে জাগিয়ে তোলার জন্য সত্যের পক্ষে আনন্দ দেওয়ার জন্য সাহিত্য চর্চা করেন।
এতে উপস্থিত ছিলেন লেখক এইচ এম সিরাজ লেখক ও সাংবাদিক ইমরান এমি,অনন্যা, মৌ, প্রান্ত চেšধরী,নুর মোহাম্দ সাকিব,মো. উাহিম,জান্নাতুল ফেরদৌস সোনিয়া,মিন্টু দাশ, মিজানুর রহমান সোহেল ,বিদ্যুৎ দেব,রুবেল শীল,রহিম বিন হোছাইন, হেলাল করিম,সালমান ফারসী শাহীন,শেখ আহম্মদ ফারুকী,বখতিয়ার উদ্দীন,সুবোধ মোহন ত্রিপুরা,মাখন বিল্লাহ,অভিলাষস মাহমুদ,আমান উল্লাহ আমান,পংকজ দেব,রুজি চেšধরী,দেদুল বড়–য়া,চন্দক বড়–য়া, রেজাউল ইসলাম,রিয়াজ মাহমুদ,খলিলুর রহমান,অমিত দে,হরিপ্রসাদ বাবু প্রমুখ ।
আলোচনা সভার পরে কেক কেটে বর্ষপূর্তি উদযাপন করেন অতিথিবৃন্দ।