সন্ত্রাসী হামলায় বসতবাডী ভাংচুরের অভিযোগ

প্রকাশ:| সোমবার, ২৬ অক্টোবর , ২০১৫ সময় ০৮:৫৯ অপরাহ্ণ

পটিয়া প্রতিনিধি॥ চট্টগ্রামের পটিয়ায় সন্ত্রাসী হামলায় বসত ঘরের পাঁকা দেয়াল ও সীমানা প্রাচীর ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে। পটিয়া পৌরসভার ৪নং ওয়ার্ডের মাঝের ঘাটা এলাকার ফুলগাজীর বাড়ীতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবার এখন নিরাপত্তা হীনতায় ভূগছে বলে অভিযোগ করেন।
এ বিষয়ে ক্ষতিগ্রস্থ পরিবারে হাজী মো. খালেক এর পুত্র মো. জাগির হোসেন বাদী হয়ে পটিয়া থানায় অভিযোগ দায়ের করেছে। বিবাদীরা হলেন একই এলাকার মো. আবদুর রহিম এর পুত্র মো. বেলাল উদ্দীন (৩২) কে প্রদান আসামী করে এজহার নামীয় ১৩ জনসহ অজ্ঞাতনামা আরো ১০/১২ জনকে আসামী করা হয়েছে।
পটিয়া থানায় দায়ের করা অভিযোগ সূত্রে জানা যায়, বিবাদীদের সাথে মৌরশী ভোগ দখলীয় বসত বাড়ীর জায়গা নিয়ে বিরোধ চলে আসছিল। এ নিয়ে স্থানীয়ভাবে বিচার সালিশও হয়। পরে বিবাদীরা ওই বিচার না মেনে বসত ঘরে হামলা ও ভাংচুর চালায়। ক্ষতিগ্রস্থ পরিবারের প্রবাসী মো. জাকির হোসেন অভিযোগে আরো জানান, সোমবার সকালে পরিকল্পিতভাবে বসত ঘরে ঢুকে ভাংচুর করে ও পরিবারের সদস্যদের মারধর করে। তখন হামলার শিকার হয়ে তাদের সৌরচিৎকারে এলাকাবাসী এগিয়ে এসে তাদের উদ্ধার করে। পরে তারা মামলা না করার বিভিন্ন হুমকি ধমকি চলে যায়।
এ বিষয়ে পটিয়া থানা ওসি রেফায়াত উল্লাহ জানান, এ ঘটনায় অভিযোগ দেয়া হয়েছে। আমরা তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করব।
এ বিষয়ে জানতে চাইলে ৪নং ওয়ার্ড কাউন্সিলর মো. ইব্রাহিম বলেন, সমস্যাটি সামাজিভাবে মীমাংসা করার চেষ্টা করা হয়েছে। বাদী পক্ষ জোরপূর্বক দেয়াল নির্মাণ করলে বিবাদী পক্ষও তা জোরপূর্বক ভেঙ্গে দেয়।