‘সন্ত্রাসবাদ ও সিআইএ’ এর মোড়ক উন্মোচন

প্রকাশ:| শুক্রবার, ১৯ ফেব্রুয়ারি , ২০১৬ সময় ০৯:১১ অপরাহ্ণ

15বিশিষ্ট সাংবাদিক কাজী আবুল মনসুরের বই ‘সন্ত্রাসবাদ ও সিআইএ’ এর মোড়ক উন্মোচন করেছেন বিশিষ্ট সমাজ বিজ্ঞানী ড. অনুপম সেন।

শুক্রবার বিকেলে চট্টগ্রাম নগরের  ফুলকি স্কুল অডিটরিয়ামে চট্টগ্রাম একাডেমী আয়োজিত অনুষ্ঠানে বইটির মোড়ক উন্মোচন করা হয়।

‘সন্ত্রাসবাদ ও সিআইএ’ বইটি শুক্রবার থেকে চট্টগ্রামের বই মেলা, বাতিঘর ও কারেন্ট বুক সেন্টারে পাওয়া যাবে বলে অনুষ্ঠানে জানানো হয়।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কবি ও ছড়াকার সুকুমার বড়ুয়া, কবি ও সাংবাদিক রাশেদ রউফ, অধ্যক্ষ আনোয়ারা আলম, কবি ও ছড়াকার  খালেদ সরফুদ্দিন সহ চট্টগ্রামের কবি সাহিত্যিকরা।

এবারের অমর একুশে বই মেলায় প্রথমবারের মত প্রকাশিত হলো নিউজচিটাগাং২৪.কমের সম্পাদক ও চট্টগ্রাম প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি কাজী আবুল মনসুরের বই ‘সন্ত্রাসবাদ ও সিআইএ’।
সন্ত্রাসবাদ ও সিআইএ
বর্তমান বিশ্বে ছড়িয়ে পড়া সন্ত্রাসবাদের নানা তথ্য ও আমেরিকার প্রভাবশালী গোয়েন্দা সংস্থা ‘সিআইএ’র কার্যক্রমের নানা বিবরণ থাকছে বইটিতে।
এ প্রসঙ্গে কাজী আবুল মনসুর বলেন, ‘সন্ত্রাসবাদ ও সিআইএ’ বইটিতে বর্তমান বিশ্বের বিভিন্ন দেশে আল কায়েদা, আইএস ও তালেবানের উৎস ও নানান সন্ত্রাস নিয়ে তথ্যবহুল লেখা রয়েছে। রয়েছে আমেরিকান সিআেইএকে নিয়ে নানা কথা।’

চট্টগ্রামের শীর্ষস্থানীয় পত্রিকা দৈনিক পূর্বকোণে প্রকাশিত বিভিন্ন লেখাকে এক জায়গায় নিয়ে আসতে এ উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন নিউজচিটাগাং২৪.কমের সম্পাদক ও দৈনিক আলোকিত বাংলাদেশের চট্টগ্রাম ব্যুরো প্রধানের দায়িত্বে থাকা এ জ্যেষ্ঠ সাংবাদিক।

তিনি বলেন, ‘দৈনিক পূর্বকোণের ‘উপ-সম্পাদকীয়’ পাতায় প্রকাশিত আমার বিভিন্ন লেখা ‘সন্ত্রাসবাদ ও সিআইএ’ বইটিতে থাকছে। পাঠকরা যাতে এক সাথে লেখাগুলো পায় তার জন্য এ প্রয়াস। আশা করছি বইটি পাঠকদের ভালো লাগবে।’

‘সন্ত্রাসবাদ ও সিআইএ’ বই টি প্রকাশ করছে দেশের অন্যতম জনপ্রিয় প্রকাশনী শৈলী। মির্জা ইমতিয়াজ শাওনের প্রচ্ছদ ভাবনায় প্রচ্ছদ একেছে তরুন শিল্পী শাহেদুল ইসলাম বাবলু। বইটির মূল্য ২০০ টাকা মাত্র।