সন্তানদের উপর অভিভাবকদের কড়া নজরদারি থাকতে হবে

প্রকাশ:| রবিবার, ৭ জুন , ২০১৫ সময় ০৬:৫৯ অপরাহ্ণ

হকারদের সংবর্ধনা অনুষ্ঠানেসিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন

৬ জুন ২০১৫খ্রি. শনিবার সন্ধ্যায় নগরীর জুবলী রোডে সম্মিলিত হকার্স ফেডারেশন চট্টগ্রাম আয়োজিত নব নির্বাচিত সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীনের সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মোহাম্মদ মিরন হোসেন মিলন। সংগঠনের সহ-সভাপতি মোহাম্মদ শাহ আলম ভূঁইয়া ও আবু বক্কর সিদ্দিক এর উপস্থাপনায় অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে ২২নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ সেলিম উল্লাহ, ৩০নং ওয়ার্ড কাউন্সিলর মাজহারুল ইসলাম চৌধুরী, ৩১নং আলকরণ ওয়ার্ড কাউন্সিলর তারেক সোলায়মান সেলিম, ৩২নং ওয়ার্ড কাউন্সিলর জহর লাল হাজারী, ৩৩নং ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম ও নিলু নাগকেও সংবর্ধিত করা হয়। সংবর্ধিত অতিথি সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেন, মানবিক দৃষ্টি কোন থেকে আমি হকারদের দেখি। নিম্ন আয়ের ব্যবসায়ী হকারদের পূনর্বাসনে তাদের নেতৃবৃন্দের সাথে বৈঠক করে কর্মপরিকল্পনা গ্রহন করা হবে। মেয়র বলেন, জহুর হকার মার্কেটটিকে বহুতল ভবনে রূপান্তরের বিষয়টি খতিয়ে দেখা হবে। তিনি বলেন, রাস্তা দখল, ফুটপাত দখল করে যান ও জন সাধারণের চলাচলের পথ রূদ্ধ করা যাবে না। মেয়র বলেন, হকারদের আচার ও আচরনের মাধ্যমে ক্রেতাদের মন জয় করতে হবে। ক্রেতা সাধারণের সাথে কোন ধরনের অশোভন আচরন করা যাবে না। প্রসঙ্গক্রমে সিটি মেয়র বলেন, চট্টগ্রাম নগরীর সৌন্দর্য রক্ষা এবং পরিবেশ সুরক্ষায় হকারদেরও দায়িত্ব কর্তব্য রয়েছে। তিনি হকারদের দ্বারা সৃষ্ট ময়লা-আবর্জনা নির্ধারিত ডাস্টবিনে ফেলতে সকলকে বাধ্য করার আহবান জানান। মেয়র শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠান, দোকানপাট, গৃহস্থালী সহ নগরবাসীর সৃষ্ট ময়লা-আবর্জনা নির্ধারিত ডাস্টবিনে ফেলার জন্য নাগরিক সচেতনতার উপর জোর দেন। তিনি আসন্ন বর্ষা মৌসুমে জলাবদ্ধতা সহনীয় পর্যায়ে আনার পরিকল্পনার বিষয়টি তুলে ধরেন। তিনি বলেন, বিদ্যমান খাল ও নালা-নর্দমা থেকে মাটি ও আবর্জনা উত্তোলন ও অপসারণে ক্র্যাশ প্রোগ্রাম বাস্তবায়ন করা হচ্ছে। মেয়র দূর্গন্ধমুক্ত, আধুনিক নগরী গড়ার কর্মপরিকল্পনা বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন। সংবর্ধনা অনুষ্ঠানে জাতীয় শ্রমিকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সফর আলী, চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সম্পাদক মন্ডলীর সদস্য চন্দন ধর, মশিউর রহমান, সংবর্ধিত কাউন্সিলর জহর লাল হাজারী, তারেক সোলায়মান সেলিম, হাসান মুরাদ বিপ্লব, মোহাম্মদ মাজহারুল ইসলাম চৌধুরী, মোহাম্মদ সেলিম উল্লাহ, মহিলা কাউন্সিলর মিসেস আঞ্জুমান আরা বেগম, নিলু নাগ ছাড়াও জাতীয় শ্রমিকলীগ চট্টগ্রাম মহানগর সভাপতি বখতিয়ার উদ্দিন খান, সাধারণ সম্পাদক মাহবুবুল হক চৌধুরী এটলী, আবুল হোসেন আবু, প্রবীণ ঘোষ, মোহাম্মদ কামাল উদ্দিন চৌধুরী, ফেডারেশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ জসিম উদ্দিন মিয়া, সিনিয়র সহ-সভাপতি নুরুল আলম মিয়া, সহ-সভাপতি মোহাম্মদ জসিম হাজারী, কোষাধ্যক্ষ আবুল কালাম, বঙ্গবন্ধু হকার্সলীগের সভাপতি নুর মোহাম্মদ চৌধুরী সহ বিভিন্ন ইউনিট শাখার সভাপতি ও সাধরণ সম্পাদক বৃন্দ বক্তব্য রাখেন।


কেয়া আয়োজিত গুনিজন ও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে সিটি মেয়র

কিন্ডারগার্টেন এডুকেশন এসোসিয়েশন (কেয়া) আয়োজিত গুনীজন ও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেছেন, শিক্ষার্থীদের রুটিন মাফিক শিক্ষার পাশাপাশি নীতি-নৈতিকতা ও চরিত্র গঠনের উপরও শিক্ষা দিতে হবে। তিনি বলেন, সন্তানদের উপর অভিভাবকদের কড়া নজরদারি থাকতে হবে। কারণ কিশোর ও যুবকদের চরিত্র হনন এবং তাদের উপর জঙ্গী ও সন্ত্রাসীদের শ্যান দৃষ্টি পড়তে পারে। মেয়র বলেন, মাদকের প্রভাবে বহু কিশোর ও যুবকের জীবন ধ্বংস হয়ে যাচ্ছে। বর্তমান আগামী প্রজন্মের উপর দেশ ও জাতির আশা ভরসা নির্ভর। মেধা, মননে, জ্ঞানে, গুনে গুনানিত হয়ে যারা দেশকে সমৃদ্ধ করবে তাদেরকে সুশিক্ষায় শিক্ষিত করতে হবে। সিটি মেয়র বলেন, কিন্ডারগার্টেন হলো শিক্ষার্থীদের শিক্ষার প্রথম ধাপ। এ সময়ই কোমলমতি শিক্ষার্থীদের সঠিক ভাবে গড়ে তুলতে হবে। ৭জুন ২০১৫খ্রি. রবিবার সকাল ১০টায় এলজিইডি ভবন মিলনায়তনে প্রতিষ্ঠানের চেয়ারম্যান অধ্যাপক মো. খুরশিদ আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ ও সংবর্ধনা সভায় প্রধান অতিথির ভাষনে তিনি এ সব কথা বলেন। অনুষ্ঠানে নব নির্বাচিত ৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. মোবারক আলী, ২নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব সাহেদ ইকবাল বাবু ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আফরোজা কালামকেও সংবর্ধিত করা হয়। এতে বিশেষ অতিথি ছিলেন আঞ্জুমানে খুদ্দামুল মুসলেমিন ট্রাষ্টিবোর্ডের সাবেক চেয়ারম্যান এডভোকেট এম আবু নাছের তালুকদার, জাতীয় মহিলা সংস্থার সৈয়দা রিফাত আকতার নিশু, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাক মো. আমিনুল হক বাবু, ব্যাংক কর্মকর্তা মোহাম্মদ ইছহাক, লেখক নাজিম উদ্দিন চৌধুরী এ্যানেল, ডা. মো. ইয়াছিন, কেয়ার মহাসচিব অধ্যক্ষ মো. নজরুল ইসলাম খান, নির্বাহী চেয়ারম্যান মঈনুদ্দীন কাদের লাভলু, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ছৈয়দ হাফেজ আহমদ সহ কেয়ার নির্বাহী কমিটির কর্মকর্তা ও সদস্যবৃন্দ।
অনুষ্ঠান শেষে প্রধান অতিথি সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন ট্যালেন্টপুল, এ-গ্রেড ও জি গ্রেডে বৃত্তিপ্রাপ্ত ৩শত জন শিক্ষার্থীদের মাঝে বৃত্তি হস্তান্তর করেন। অনুষ্ঠান শুরুতে কেয়া নেতৃবন্দ সংবর্ধিত মেয়র ও কাউন্সিলরদের ক্রেস্ট প্রদান করেন।

বহদ্দারহাট ব্যবসায়ী কল্যান পরিষদের অভিষেক অনুষ্ঠানে সিটি মেয়র

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন, চট্টগ্রামকে ব্যবসা ও বাণিজ্য বান্ধব নগরীতে পরিনত করতে হবে। তিনি বলেন, ভৌগলিক দিক থেকে চট্টগ্রামের গুরুত্ব অপরিসীম। বন্দর নগরী চট্টগ্রামে রয়েছে পূঁজি বিনিয়েগের সুযোগ। মেয়র বলেন, আবাসন সুবিধা, মনোরম পরিবেশে জীবন যাপন, ব্যবসা বাণিজ্য করার মত সুযোগ আর কোথাও নেই। তিনি বলেন, অতীতের হারানো গৌরব উদ্ধার করে চট্টগ্রামকে মেগাসিটির আদলে গড়ে তোলার কর্ম পরিকল্পনা বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন। ৬ জুন ২০১৫খ্রি. শনিবার রাতে বহদ্দারহাটে বহদ্দারহাট ব্যবসায়ী কল্যান পরিষদের নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষনে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি তছকির আহমদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ৭নং ওয়ার্ড কাউন্সিলর মোবরক আলী, ৮নং ওয়ার্ড কাউন্সিলর মোরশেদুল আলম, বহদ্দার হাট ব্যবসায়ী কল্যান পরিষদের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম অপু সহ পরিষদ নেতৃবৃন্দ। সভাশেষে সিটি মেয়র আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দীন নব নির্বাচিত কর্মকর্তা ও সদস্যদের শপথ বাক্য পাঠ করান।


“এৎড়পবৎ” ডিপার্টমেন্টাল ষ্টোরের বর্ষপূর্তি অনুষ্ঠানে সিটি মেয়র

নগরীর দক্ষিন খুলসী ঝধষধস ঐবরমযঃং এ অবস্থিত ‘এৎড়পবৎ’ ডিপার্টমেন্টাল ষ্টোরের বর্ষপূর্তি পালন করা হয়। ৭জুন ২০১৫খ্রি. রবিবার দুপুরে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দীন কেক ও ফিতা কেটে বর্ষপূর্তি অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। এ সময় তিনি ষ্টোরের বিভিন্ন অংশ ঘুরে ঘুরে দেখেন। অনুষ্ঠানে কাউন্সিলর মোহাম্মদ হোসেন হিরন, মোরশেদুল আলম, মহিলা কাউন্সিলর আবিদা আজাদ, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক শাহবুদ্দিন শামীম, আল্লামা ইকবাল, নজরুল ইসলাম লেদু, আমিনুল ইসলাম, আবদুল হান্নান আকবর, শাহাজালাল, আনম ওয়াহিদ দুলাল, এৎড়পবৎ এর চেয়ারম্যান মোস্তফা তাসন আরশাদ, ব্যবস্থাপনা পরিচালক মো.আবদুল হাই জাহাঙ্গীর ও নির্বাহী পরিচালক আরশাদুর রহমান সহ অন্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের প্রধান অতিথি সিটি মেয়র আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দীন চট্টগ্রামকে ব্যবসা-বাণিজ্য বান্ধব পরিচ্ছন্ন নগরী গড়তে সকলের সহযোগিতা কামনা করেন।


আরোও সংবাদ