‘সঠিক ও পদ্ধতিগতভাবে এগুলে অস্ট্রেলিয়াতে ভিসা পাওয়া অনেকটা সহজ’

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| মঙ্গলবার, ১১ সেপ্টেম্বর , ২০১৮ সময় ০১:২৪ অপরাহ্ণ

সঠিক ও পদ্ধতিগতভাবে এগুলে অস্ট্রেলিয়াতে ভিসা পাওয়া অনেকটা সহজ। প্রতিদিন বাংলাদেশ থেকে অনেকে লেখাপড়াসহ বিভিন্ন কাজে অস্ট্রেলিয়া যাচ্ছেন। উচ্চ শিক্ষার ক্ষেত্রে অস্ট্রেলিয়া সারা পৃথিবীতে অনন্য স্থান দখল করে আছে। কেউ উচ্চ শিক্ষা নিয়ে দেশে ফিরে এলে তিনি দেশের কর্পোরেট কোম্পানিগুলোতে সহজে চাকরি পেয়ে যাবেন। অস্ট্রেলিয়া ভিসা সংক্রান্ত এবং অস্ট্রেলিয়াতে গিয়ে লেখাপড়া, চাকরির জন্য ইএসআই গ্লোবাল এডুকেশন কাজ করে যাচ্ছে। ঢাকার পরে চট্টগ্রাম থেকে অস্ট্রেলিয়ান ভিসা সংক্রান্ত বিষয়ে কার্যক্রম শুরু হচ্ছে।
সোমবার নগরীর ওয়েল পার্ক হোটেল মিলনায়তনে রোটারী ক্লাব অব চিটাগাং রয়েলস এর সভায় এসব তথ্য দেন অস্ট্রেলিয়ান ইমিগ্রেশন কনসালটেন্ট ইএসআই এর ব্যবস্থাপনা পরিচালক কাজী আরমান। রোটারীয়ান জসিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যেও মধ্যে আলোচনায় অংশ নেন রোটারী আইপিডিজি অধ্যাপক তৈয়ব চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও ক্লাবের ভাইস প্রেসিডেন্ট রোটারীয়ান কাজী আবুল মনসুর, রোটারী এসিসটেন্ট গর্ভনর রোটারিয়ান আবু সুফিয়ানসহ বিভিন্ন রোটারী ক্লাবের সভাপতি ও জেলার কর্মকর্তারা।
কাজী আরমান বলেন, অস্ট্রেলিয়াতে আমরা শুধু ইমিগ্রেশন ও স্টাডি সংক্রান্ত কাজ করছি না, এখানে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করছে অস্ট্রেলিয়ান রেজিস্ট্রেনভুক্ত প্রিন্ট পত্রিকা স্বাধীনকন্ঠ। প্রায় ৪ বছরেরও অধিক সময় ধরে প্রতি মাসে ৪৮ পৃষ্টার এ পত্রিকাটি বের হচ্ছে। যেখানে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার বিভিন্ন বিষয় প্রাধান্য পাচ্ছে। বাংলাদেশ থেকে এ পত্রিকাটি বের করার পরিকল্পনা চলছে। একই সাথে স্বাধীনকন্ঠ অনলাইন ও অনলাইন টেলিভিশনও কার্যক্রম শুরু করতে যাচ্ছে। চট্টগ্রামের সিনিয়র সাংবাদিক কাজী আবুল মনসুর উপদেষ্ঠা হিসেবে আমাদের সাথে রয়েছেন।
সভায় সভাপতি রোটারীয়ান জসিম উদ্দিন চৌধুরী অতিথি বক্তাকে ফুলেল শুভেচ্ছা জানান। ক্লাবের আমন্ত্রনে সাড়া দেয়ায় সভায় তার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।