‘সচিবের মৃত্যুতে জ্বালানি সেক্টরে এক অপুরণীয় ক্ষতি হল ‘

প্রকাশ:| শনিবার, ৫ ডিসেম্বর , ২০১৫ সময় ০৯:৫৮ অপরাহ্ণ

জ্বালানী সচিবজ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিব আবু বকর সিদ্দিকের মৃত্যুতে শোক সভার আয়োজন করেছে পেট্রোকেমিক্যাল এন্ড রিফাইনার্স এসোসিয়েশান অব বাংলাদেশ (পিআরএবি)।

সম্প্রতি চট্টগ্রাম ক্লাবে এসোসিয়েশনের সভাপতি একুয়া এমটিটি’র পরিচালক ইরশাদ হোসাইনের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় মরহুমের রুহের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়।একই সঙ্গে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়।

সভায় বক্তারা বলেন, আাবু বকর সিদ্দিকের মৃত্যুতে জ্বালানি সেক্টরে এক অপুরণীয় ক্ষতি হলো।

সভায় এ সেক্টরের প্রতি সরকারের সার্বিক সহায়তার আহবান জানিয়ে পেট্রোরিফাইনারী গুলোতে কনডেনসেট সরবরাহে অপ্রতুলতায় অসন্তোষ প্রকাশ করেন।

পেট্রোবাংলা সরবরাহকৃত কনডেনসেট অধিক মুল্যে দেশীয় রিফাইনারীগুলোকে না দিয়ে কম মুল্যে বিদেশে রফতানি করায় সভায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।একইসঙ্গে প্রাইভেট রিফাইনারী গুলোর উৎপাদিত পণ্য সরবরাহে পথে প্রতিবন্ধকতায় গভীর ক্ষোভ প্রকাশ করেন বক্তারা।

সভায় এ শিল্পের সঙ্গে সংশ্লিষ্টদের সমস্যা বিষয়ে বিস্তারিত আলোচনা হয় এবং সমস্যগুলো দ্রুত সমাধানে বিভিন্ন সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় অন্যান্যের মধ্যে ইউনিভার্সেল রিফাইনারি লিমিটেড’র ডা. মঈনুল ইসলাম মাহমুদ, লার্ক পেট্রোলিয়ামের ক্যপ্টেন কিউ কে নেওয়াজ ও সাদাত আনোয়ার, চৌধুরী রিফাইনারির জাহাঙ্গীর আলম খান, সিভিও পেট্রোরিফাইনারীর এ এইচ এম হাবিব উল্ল্যাহ ও নিজাম উদ্দিন মাহমুদ হোসাইন, সুপার রিফাইনারীর দিদারুল আলম চৌধুরী, জেবি রিফাইনারীর মোহম্মদ কামরুল হাসান এবং পিএইচপি পেট্রোরিফাইনারির মোহম্মদ আলী হোসেন ও মোহম্মদ ইদ্রিস প্রমুখ উপস্থিত ছিলেন।


আরোও সংবাদ