সকল নাগরিককে স্মার্ট কার্ডের আওতায় আনা হবে

প্রকাশ:| সোমবার, ১৫ সেপ্টেম্বর , ২০১৪ সময় ১০:৪৯ অপরাহ্ণ

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. জাবেদ আলী বলেছেন, সরকার জেলা ও উপজেলাগুলোতে সার্ভার স্টেশন নির্মাণ করে ও নির্বাচন কমিশনের কর্মকর্তা কর্মচারিদের নির্দিষ্ট ঠিকানা এবং জনগণের হাতের নাগালে সেবা পাওয়ার সুযোগ করে দিয়েছে। এই প্রক্রিয়ার মধ্য দিয়ে দেশের সকল নাগরিককে স্মার্ট কার্ডের আওতায় আনা হবে।

আজ সোমবার বিকেলে জেলা সদরে শরীয়তপুর জেলা সার্ভার স্টেশনের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

জাবেদ আলী বলেন, প্রায় ১ কোটি ৬০ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত জেলা সার্ভার স্টেশনটি তখনই জনকল্যাণে আসবে যখন এখানকার কর্মকর্তা-কর্মচারিরা সঠিকভাবে তাদের দায়িত্ব পালন করবে।

স্থানীয় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন কমিশনের কর্মকর্তা, কর্মচারিরা মাঠের কাজে ব্যস্ত থাকায় জাতীয় পরিচয় পত্র পেতে কিছুটা সময় লাগছে। তাছাড়া স্মার্ট কার্ড তৈরির জন্য কমিশন দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করছে।

তিনি আরো বলেন, সকল প্রক্রিয়া সম্পন্ন হলে স্বল্প সময়ের মধ্যেই জাতীয় পরিচয় পত্র ও স্মার্ট কার্ড সকলের হাতে পৌঁছানো সম্ভব হবে।

তিনি এর আগে জাজিরা উপজেলা সদরে ও শরীয়তপুর সার্কিট হাউজে স্থানীয় উপজেলা, জেলা প্রশাসনের কর্মকর্তা ও নির্বাচন কমিশনের কর্মকর্তাদের সাথে ভোটার তালিকা হালনাগাদ করন বিষয়ে মতবিনিময় সভা করেন।

এ সময় জেলা প্রশাসক রাম চন্দ্র দাস, পুলিশ সুপার মোঃ সাইফুল্লাহ আল মামুন, ফরিদপুর অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোস্তফা ফারুকসহ জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা ও বিভিন্ন উপজেলা নির্বাচন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।