সকল ধর্মই মানবতার কথা বলে

প্রকাশ:| মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর , ২০১৭ সময় ১১:৫৫ অপরাহ্ণ

আনোয়ারায় পূজা পরিষদের সভায় ভূমিপ্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, আনোয়ারা
ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন, ‘সকল ধর্মই মানবতার কথা বলে। প্রত্যেক ধমের্র প্রতি সকলের শ্রদ্ধা থাকতে হবে। আমরা সকল ধর্মের লোকেরা মিলে এই দেশটাকে একটি শান্তিপূর্ন অসাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করতে পারলে তবেই এগিয়ে যাওয়া সম্ভব। উপজেলা পরিষদ মিলনায়তনে পূজা উদযাপন পরিষদের বার্ষিক সাধারণ সভা ও পূজার্থীদের মাঝে ভোগ্যপন্য ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, ‘দূর্গাপূজা হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব। সারাদেশে আইন শৃঙ্খলা বাহিনী দূর্গাপূজা উপলক্ষে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। পুলিশের পাশাপাশি বিপুল সংখ্যক আনসার,গ্রাম পুলিশ দায়িত্ব পালন করবে। পাশাপাশি আপনাদেরকেও সজাগ থাকতে হবে যাতে কেউ বিশ্চৃঙ্খলা সৃষ্টি করতে না পারে । উপজেলা পূজা উদযাপন পরিসদের আহ্বায়ক সুগ্রীব মজুমদার দোলনের সভাপতিত্বে ও অনুপম চক্রবর্তী বাবুর সঞ্চালনায় সভার উদ্বোধক ছিলেন চট্টগ্রাম পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি দীলিপ কুমার মজুমদার। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অধ্যাপক এম এ মান্নান,উপজেলা ভাইস চেয়ারম্যান মৃণাল কান্তি ধর, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গৌতম বাড়ৈ, অফিসার ইনচার্জ (ওসি) দুলাল মাহমুদ। বক্তব্য রাখেন আনোয়ারা সদর চেয়ারম্যান অসীম দেব, এড. হরিপদ চক্রবর্তী, উৎপল সেন, কল্লোল সেন, পুলিন বিহারি নাথ, সাগর মিত্র,যিশু মিত্র, রুপন ধর, কাজল দে, অজিত কুমার জোটন মজুমদার, নিউটন সরকার,রিটন নাথ বাবু। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কৃষ্ঞপদ দাশ,নীহার রঞ্জন দত্ত,রবীন্দ্র নাথ,রুপন বসু,রতন শীল,প্রভাস পাল,অরবিন্দু নাথ,আশীষ চৌধুরী, জহর লাল শীল,রতন শীল,অভি চৌধুরী প্রমুখ। শুরুতে চন্ডী পাঠ করেন পূজা উদযাপন পরিষদের সাবেক অর্থ সম্পাদক সুশান্ত শীল।
চট্টগ্রাম পূজা পরিষদের সাবেক সভাপতি দীলিপ কুমার মজুমদার বলেন, পূজায় আনন্দ প্রকাশ করতে বাধা নেই। তবে এই আনন্দ দ্বারা কারো যাতে ব্যাঘাত না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। পূজা মন্ডপে মাদকদ্রব্য ব্যবহার করবেননা। আনন্দ প্রকাশেওে অনেক মাধ্যম আছে। যুবকদের প্রতি অনুরোধ, আপনারা আনন্দ প্রকাশের সেসব পথ ব্যবহার করুন।


আরোও সংবাদ