সংস্কৃতিচর্চা মানুষের জীবনযাত্রার মানকে পরিশুদ্ধ করে- চবি উপাচার্য

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বৃহস্পতিবার, ২৬ জুলাই , ২০১৮ সময় ১০:০১ অপরাহ্ণ

চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির নব-নির্বাচিত পরিচালনা কমিটির কর্মকর্তা ও সদস্যদের সংবর্ধনা দিয়েছে সম্মিলিত আবৃত্তি জোট।

বৃহস্পতিবার (২৬ জুলাই) শিল্পকলা মিলনায়তনে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন।

তিনি বলেন, সংস্কৃতিচর্চা মানুষের জীবনযাত্রার মানকে পরিশুদ্ধ করে। সুস্থ সংস্কৃতির ধারাকে অব্যাহত রেখে সাংস্কৃতিচর্চাকে তরান্বিত করতে হবে। যুব সমাজকে সংস্কৃতিচর্চার দিকে ধাবিত করতে হবে। যাতে তারা খারাপ কাজের দিকে ধাবিত না হয়। দেশের উন্নয়নের ধারাকে এগিয়ে নিতে হলে সংস্কৃতিচর্চা আরও বাড়াতে হবে। কেউ যাতে কোন অপ-সংস্কৃতির দিকে ঝুঁকে না যায়, সেইদিকে সজাগ থাকতে হবে বলেও মত প্রকাশ করেন উপাচার্য।

পরে নব-নির্বাচিত চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির নব-নির্বাচিত পরিচালনা কমিটির কর্মকর্তা ও সদস্যদের তিনি অভিনন্দন জানান।

সভায় বক্তব্য রাখেন সংবর্ধিত অতিথি সহ-সভাপতি রণজিত রক্ষিত, জাহাঙ্গীর কবির, সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, যগ্ম সম্পাদক মাইনুদ্দিন কোহেল, হাসান জাহাঙ্গির, সদস্য কংকন দাশ, অঞ্চল চৌধুরী, বাপ্পা চৌধুরী, মোস্তফা কামাল যাত্রা ও সাংবাদিক সাইদুল ইসলাম।

সম্মিলিত আবৃত্তি জোটের সহ-সভাপতি ফারুক তাহেরের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক মুজাহিদুল ইসলামের পরিচালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উন্নয়নকর্মী জেসমিন সুলতানা পারু, জোটের সহ-সভাপতি সাইফ চৌধুরী, জোটের সাধারণ সম্পাদক মছরুর হোসেন।

এছাড়া দৃষ্টি, বোধন, তারুণ্যের উচ্ছাস, একুশ, চবি আবৃত্তি মঞ্চ, অঙ্গন, পান্ডুলিপিসহ বিভিন্ন সংগঠন জেলা শিল্পকলা একাডেমির নব-নির্বাচিত কর্মকর্তা ও সদস্যদের ফুলেল শুভেচ্ছা জানান।