‘সংসদ সার্কাস দলের প্যান্ডেলে পরিণত হয়েছে’-ফখরুল

প্রকাশ:| শুক্রবার, ৩১ জানুয়ারি , ২০১৪ সময় ০৪:৫৭ অপরাহ্ণ

এ সরকারকে জনবিচ্ছিন্ন ও অবৈধ সরকার উল্লেখ করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সাধারণ মানুষ পাতানো ভোট বর্জন করায় মামলা মোকদ্দমা দিয়ে মানুষকে অশান্তিতে রেখেছে সরকার। মির্জা ফখরুল তত্বাবধায়ক সরকার ব্যবস্থা চালু করে সকল দলের অংশগ্রহণের ভিত্তিতে আবারও নির্বাচন দাবি করে বলেন, দেশের সব মানুষ ৫ই জানুয়ারির নির্বাচনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়েছিল। রাজনীতির সঙ্গে সম্পৃক্ত নন এমন সব বিজ্ঞ, সুশীল ও সম্মানী মানুষও একতরফা নির্বাচন বন্ধ করে সব দলের অংশগ্রহণে নির্বাচনের পরিবেশ সৃষ্টি করতে প্রধানমন্ত্রীকে অনুরোধ করেছিলেন। কিন্তু প্রধানমন্ত্রী সংবিধানের দোহাই দিয়ে তাঁদের কথায় কান না দিয়ে ভোটের আয়োজন করেছিলেন। আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত নিরাপত্তা থাকার পরও জনগণ ভোট দিতে গেল না, শতকরা পাঁচ ভাগেরও কম ভোট পড়ল। এমন একটি নির্বাচনের মাধ্যমে সরকার গঠন করে আওয়ামী লীগ বুঝতে পেরেছে যে তারা জনগণ বিচ্ছিন্ন হয়ে গেছে। ভোট দিতে না যাওয়ায় সরকারের লোকজন এখন জনগণের ওপর রাগ করেছে। সেই রাগেই তারা জনগণের বিরুদ্ধে হামলা, মামলা ও হয়রানি করে দেশে অশান্তি ছড়িয়ে দিয়েছে। জাতীয় সংসদ সার্কাস দলের প্যান্ডেলে পরিণত হয়েছে বলেও মন্তব্য করেন ফখরুল।
নেতা-কর্মীদের প্রতি মির্জা ফখরুল বলেন, বুকে সাহস নিয়ে দেশের কাজ করুন। অন্যায়-নির্যাতন চিরদিন পরাজিত হয়েছে। নির্যাতন করে এই সরকারও বেশি দিন টিকে থাকতে পারবে না। তিনি শুক্রবার সকাল ১১টায় ঠাকুরগাঁও সদর উপজেলার ঢোলারহাট ঈদগাহ মাঠে স্থানীয় ইউনিয়ন বিএনপি আয়োজিত মতবিনিময় সভায় এসব কথা বলেন। এসময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক তৈমুর রহমান, ঢোলারহাট ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুল জব্বার, বিএনপির নেতা আব্দুল হামিদসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
পরে সদর উপজেলার নিমবাড়ি এলাকায় নির্বাচনী সহিংসতা এলাকা পরিদর্শন করে। এছাড়াও ভেলাজান উচ্চ বিদ্যালয় মাঠ, দেহন স্থুল মাঠ ও লক্ষিপুরে স্থানীয় বিএনপির নেতাকর্মীদের সঙ্গে সতবিনিময় করে তিনি।